Thursday , October 18 2018
Home / ক্যাম্পাস নিউজ / জবির ভর্তি নিয়ে প্রশাসনের অনিয়মই নিয়ম

জবির ভর্তি নিয়ে প্রশাসনের অনিয়মই নিয়ম

এহসানুল মাহবুব জোবায়ের, জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ২০১৭-১৮ সেশনের ১ম বর্ষের ‘সি’ ইউনিটের (ব্যবসায় শিক্ষা অনুষদ) মাধ্যমে ভর্তি কার্যক্রম শুরু হচ্ছে আজ। ১ম বর্ষের ভর্তিতে এ শিক্ষাবর্ষের প্রতিটি অনুষদে দুই হাজার করে ভর্তি ফি বৃদ্ধি করা হয়েছে। এছাড়া ১ম বর্ষের ভর্তি কার্যক্রম শুরু হলেও এখন পর্যন্ত ‘এ’ ইউনিটের (বিজ্ঞান অনুষদের) প্রশ্ন ফাঁসের অভিযোগের তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়নি। কলা অনুষদ ভুক্ত ‘ই’ ইউনিটের ফিল্ম এ্যান্ড টেলিভিশন বিভাগের ভর্তি পরীক্ষার ফলাফলও প্রকাশ করা হয়নি।

জানা যায়, গত ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ‘বি’ ( কলা অনুষদ ) ,‘সি’ ( ব্যবসায় শিক্ষা অনুষদ ),‘ডি’ ( সামাজিক বিজ্ঞান অনুষদ ),‘ই’( কলা অনুষদভুক্ত ) ইউনিটের ভর্তির ফি ছিল ১০,৪০০ টাকা এবং ‘এ’ ইউনিটের (বিজ্ঞান অনুষদ) ভর্তি ফি ছিল ১২,৪০০ টাকা। কিন্তু এ বছর ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ‘বি’ ( কলা অনুষদ ) ,‘সি’ ( ব্যবসায় শিক্ষা অনুষদ ),‘ডি’ ( সামাজিক বিজ্ঞান অনুষদ ),‘ই ’( কলা অনুষদভুক্ত ) ইউনিটের ভর্তির ফি বৃদ্ধি করে ১২,৪০০ টাকা এবং ‘এ’ ইউনিটের (বিজ্ঞান অনুষদ) ভর্তি ফি ১৪,৪০০ টাকা করা হয়েছে।

এছাড়া ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় দুই ঘন্টা আগে প্রশ্ন ফাঁসের অভিযোগে তদন্ত কমিটি গঠন করা হলেও তদন্ত প্রতিবেদন জমা দেয়ার আগেই শুরু হচ্ছে ভর্তি কার্যক্রম। কলা অনুষদভুক্ত ‘ই’ ইউনিটের লিখিত পরীক্ষা গত ২৭ ও ২৮ অক্টোবর নেয়া হলেও এখনো ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়নি।
জগন্নাথ বিশ্ববিদ্যালয় ট্রেজারার অধ্যাপক ড. সেলিম ভূইয়া বলেন, একাডেমিক কাউন্সিলে ভর্তি ফি বৃদ্ধির এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে কি কারনে বৃদ্ধি করা হয়েছে সে সম্পর্কে তিনি কিছু বলেননি।

About banglamail

Check Also

নির্বাচনের আগে আওয়ামিলীগের জঙ্গী নাটক সাজানোর গোপন পরিকল্পনা ফাঁস !

কয়েকদিন থেকে সংবাদ মাধ্যমগুলোতে দেশে রাসায়নিক হামলার সতর্কতার সংবাদ দেখা যাচ্ছে। গোয়েন্দাবাহিনী নাকি আগাম সতর্কতা …