Monday , June 18 2018
Home / জেলা সংবাদ / অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পেলেন নড়াইল পুলিশ সুপার : জেলা অনলাইন মিডিয়া ক্লাবের অভিনন্দন

অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পেলেন নড়াইল পুলিশ সুপার : জেলা অনলাইন মিডিয়া ক্লাবের অভিনন্দন

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি: শক্তের ভক্ত নরমের যম’ এই প্রবাদ যেন পাল্টে গেছে তাঁর কাছে। বলা যায়, তিনি ‘শক্তের যম নরমের ভক্ত’। অপরাধমূলক কর্মকা- নির্মূলে তিনি যেমন কঠিন, তেমনি অসহায়, নির্যাতিত, নিপীড়িত মানুষের পাশে দাঁড়াতে তৎপর। তিনি আর কেউ নন, অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পলেন নড়াইল পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম।

নড়াইল জেলায় পুলিশ সুপার হিসেবে যোগ দেওয়ার পর থেকেই তিনি আছেন আলোচনায়। ‘হয় আমি থাকব, না হয় মাদক থাকবে’ এমন ঘোষণা দিয়েও আলোচনায় আসেন পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম। এরই মধ্যে পুলিশ সুপার ও জেলা পুলিশের মাদক, জঙ্গী ও সন্ত্রাসের বিরুদ্ধে ‘যুদ্ধ ঘোষণা’র প্রতিফলন ঘটায় বেশ খুশি জেলাবাসী। জেলা-উপজেলার তিন শতাধিক মাদক কারবারি পুলিশের কাছে আত্মসমর্পণ করেছে।

অনেক মাদক কারবারীই পুলিশের ভয়ে গা ঢাকা দিয়েছে। সাম্প্রতিক সময়ে জেলার বিভিন্ন উপজেলায় ডাকাতি কমে যাওয়ার ঘটনায়ও তিনি প্রশংসিত। বিশেষ করে দিনের বেলায়ও ঝুঁকিতে থাকা সড়কে ডাকাতির ঘটনা নেই বললেই চলে। এলাকায়ও ডাকাতির খবর খুব একটা পাওয়া যায় না।

গত ২৫ জুলাই স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের উপস্থিতিতে অনুষ্ঠিত মাদক ও জঙ্গিবাদবিরোধী ওই সভায় উপস্থিত লোকজন বক্তব্যটিকে করতালিতে স্বাগত জানান। তাঁর কার্যালয়ে ‘উইমেন সাপোর্ট সেন্টার’ চালু করেন। সেন্টারে পারিবারিক বিশেষ করে নারীদের সমস্যা বিষয়ে উভয় পক্ষের মধ্যে আলোচনা করেন দায়িত্বে থাকা পুলিশ সদস্য।

সেন্টারটি খোলার পর বিভিন্ন থানা-আদালতে নারী নির্যাতন মামলা অনেকটাই কমে গেছে। কেননা, ওই সেন্টার থেকেই বিষয়গুলো মীমাংসা করে দেওয়া হচ্ছে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিত রেখে। পুলিশের কাছ থেকে পাওয়া এক পরিসংখ্যান বিশ্লেষণ করে দেখা গেছে, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম আসার পর অন্যান্য অপরাধমূলক মামলাও কমে গেছে।

আইন-শৃঙ্খলার সঙ্গে সম্পৃক্ত যেমন ডাকাতি, খুনসহ ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজির মামলা হয়েছে। অন্যদিকে এর আগের বছরে এ ধরনের মামলা হয়। তাঁর সময়ে নারী ও শিশু নির্যাতন, অপহরণ, পুলিশের ওপর হামলা ইত্যাদি মামলা হয়েছে, ‘পুলিশ সুপার পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি যেসব ভালো কাজ করছেন তা প্রশংসার দাবি রাখে। পুলিশিংয়েও তিনি সফল। তাঁদের দেখা সেরা পুলিশ সুপার হলেন পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম। এমন পুলিশ কর্মকর্তা সারা দেশেই প্রয়োজন।

পুলিশ সুপার গতানুগতিক পুলিশিংয়ের বাইরে কিছু ভালো কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তরুণ সমাজকে উজ্জীবিত রাখতে তাঁদের বিভিন্ন সংগঠনকে সহযোগিতা করছেন। অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহিদুল ইসলাম, পিপিএম আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায়কে বলেন, ‘আমাদের বর্তমান এসপি অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পাওয়ায় আমরা খুবই আনন্দিত। নড়াইলের পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম গৌরব একজন ভালো মানুষের সব ধরনের গুণ আমি দেখতে পেয়েছি।

তিনি ভালোবাসা দিয়ে শাসন করেও অনেক কিছু অর্জন করতে পারেন। পেশাগত দায়িত্বের বাইরে যেটা তিনি করছেন সেটা পুলিশ বিভাগের জন্যও গৌরবের। এ গৌরব পুলিশের ইমেজ সংকট মোকাবেলায়ও কাজে লাগবে। পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম মাদক, জঙ্গী ও সন্ত্রাস, টেন্ডারবাজীসহ নানা ধরনের অপরাধমূলক কর্মকান্ড থেকে নড়াইলবাসীকে মুক্ত করার যে ঘোষণা তিনি দিয়েছেন সে অনুযায়ী কাজ করেছেন এবং এ সকল ভালো কাছের স্বীকৃতিস্বরূপ পেলেন পদোন্নতি। জঙ্গি ও সন্ত্রাসী কর্মকা-রোধেও ব্যবস্থা নিচ্ছেন।

অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পলেন নড়াইল পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম। আর এ উপলক্ষে নড়াইল জেলা অনলাইন মিডিয়া কাবের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সদ্য পদোন্নতি প্রাপ্ত পুলিশের মহতি এ কর্মকর্তাকে।

কাবটির সভাপতি উজ্জ্বল রায় ও সাধারণ সম্পাদক হিমেল মোল্যা এক বিবৃতিতে জানান, পুলিশ সুপার স্যারের এ পদোন্নতি সত্যিই প্রশংসনীয়। কিন্তু খারাপ লাগছে এটা ভেবে মহৎপ্রাণ এ মানুষটাকে আমাদের জেলার মাদক, জঙ্গি ও সন্ত্রাসীদের বিরুদ্ধে জিহাদ ঘোষণার জন্য খুঁজে পাওয়া যাবে না।

এছাড়াও দৈনিক ভোরের বাংলা পত্রিকার প্রকাশক ও সম্পাদক মোঃ জাহাঙ্গীর শেখ, বার্ত সম্পাদক মোঃ হাবিবুর রহমান শাওন, অনলাইন মিডিয়া কাবের সহ-সভাপতি পৌর কমিশনার মাহবুবুর রহমান, সহ-সাধারণ সম্পাদক দেবাশীষ কুন্ডু মিটুল, সাংগঠনিক সম্পাদক বুলু, উপদেষ্টা সম্পাদক ও উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন মোল্যা (বাগডাঙ্গা)। এছাড়াও কাবের অন্যান্য সদস্যরাও আন্তরিক শুভেচ্ছা জ্ঞাপন করেছেন।

About Mahmudul Shakury

Check Also

সাতক্ষীরায় কুরিয়ার সার্ভিসে অভিযান! ইয়াবা জব্দ : আটক ৩

রনজিৎ কুমার রায়, সাতক্ষীরা: যত দিন যাচ্ছে ততই মাদক ব্যবসায়ীরা ভিন্ন ভিন্ন কৌশল অবলম্বন করছে! …