রাস্তা বন্ধ করে টঙ্গী ইজতেমায় আখেরী মোনাজাতকারী লক্ষ লক্ষ মুসলিম কি তাহলে ঈমানহারা ?

তুরাগ পাড়ে অনুষ্ঠিত ইজতেমার প্রথম দফার আখেরি মোনাজাত উপলক্ষে রোববার টঙ্গীর আশপাশের সব রাস্তায় যান চলাচল বন্ধ রয়েছে। শনিবার রাত ৩টা থেকে রোববার সন্ধ্যা ৬টা পর্যন্ত সড়কগুলোতে যান চলাচল বন্ধ থাকবে বলে জানান গাজীপুর ট্রাফিক বিভাগের সহকারী পুলিশ সুপার মো. সাখাওয়াত হোসেন।

তিনি বলেন, ঢাকা-ময়মনসিংহ সড়কের গাজীপুরের ভোগড়া বাইপাস মোড় থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর পর্যন্ত এবং টঙ্গী-কালীগঞ্জ সড়কের পূবাইলের মীরেরবাজার থেকে টঙ্গী পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে।

তবে ইজতেমায় গমনেচ্ছুক মুসল্লি, উত্তরাবাসী, বিমান ক্রু ও যাত্রী বহনকারী যানবাহন, ফায়ার সার্ভিসের গাড়ি, নিরাপত্তাবাহিনীর গাড়ি এবং অ্যাম্বুলেন্স চলাচল করতে পারবে।
অন্যান্য যানবাহন চালকদের বিমান বন্দর সড়কের পরিবর্তে মিরপুর-সাভার সড়ক ব্যবহার করতে হবে বলে জানান তিনি।

গাজীপুর ট্রাফিক বিভাগের এ কর্মকর্তা বলেন, উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী যানবাহনকে ভোগড়া বাইপাস মোড় ও মীরের বাজার হয়ে এবং সিলেট ও নরসিংদী থেকে আসা যানবাহনকে ঢাকা বাইপাস সড়ক ব্যবহার করতে বলা হয়েছে।

“তবে বন্ধ থাকা ওইসব রাস্তায় ইজতেমার মুসুল্লিদের যাতায়তের জন্য শ্যাটলবাস চলাচল করবে।”

ঢাকার যেসব মুসল্লি পায়ে হেঁটে ইজতেমায় যাবেন তাদের বিমান বন্দর গোল চত্বর-আজমপুর-আব্দুল্লাহপুর হয়ে তুরাগ নদীর উপর নির্মিত বেইলিব্রিজ অথবা কামারপাড়া ব্রিজ দিয়ে ইজতেমা মাঠে যেতে হবে বলে জানান তিনি।

2016-01-09

Comments Us On Facebook: