Monday , July 16 2018
Home / পাঠক কলাম / বঙ্গবন্ধু স্যাটেলাইট ও গরুর গল্প

বঙ্গবন্ধু স্যাটেলাইট ও গরুর গল্প

“একলোক আগে প্রতিদিন ৬০ টাকা ধরে দুধ কিনতো ।মাসে যাইত ১৮০০টাকা! চিন্তা কইরা দেখলো প্রতিদিন এমতে দুধ না কিনে আস্ত একটা গরু কিন্না ফেললে কেমন হয়! যেমন চিন্তা তেমন কাজ! তারপর একদা একলাখ টাকা দিয়া গিরস্তের আস্ত একটা গরু-ই কিন্না নিল।দুধ এখন নিজেও খাবে সাথে বেচবেও! ভেরি মহৎ পরিকল্পনা!

সমস্যা বাধল গরুর লালন-পালন নিয়া,বাড়িতে গরু পালার লোক আর জায়গা কুনুটাই নাই! তাই সিদ্ধান্ত হইল গরু নিজ বাড়িত আনা হইবেনা, গরু থাকবে সেই গিরস্তের ঘরেই, তার ভরণপোষণ বাবদ মাসিক ২৫০০ টাকা কইরা গিরস্তরে আলাদা দেয়া হইবে! তাছাড়া দুধ সংগ্রহ ও বেচা-বিক্রির জন্য আলাদা আরেকজন লোক কে দায়িত্ব দেয়া হইল, সে গিরস্ত আর গরুর মালিকের মইধ্য “সমঝোতা ও মধ্যস্ততা” করবে! তার কনসালটেন্সি ফি বাবদ তাকে মাসে দিতে হইবে আরো ২০০০ টেকা!

অত:পর গরুর একখান সুন্দর নাম রাখিয়া গেরামশুদ্ধ প্রচার হইতে লাগিল “আমাদের একখান গরু আছে! আমরা এখন একটা গর্বিত গরুর মালিক! দুধ নিজে খাইয়া বাড়তিটা বেচতেও পারুম!”

এইটা এইলো ছ্যাটেলাইট ও গরুর গপ্পো

Asadul Miton

About banglamail

Check Also

আনুষ্ঠানিকভাবে ইজরাইলকে সমর্থন করলেন টিউলিপ সিদ্দিক (ভিডিওসহ​)

শেখ হাসিনার বোন শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিক আনুষ্ঠানিকভাবে ইজরাইলকে সমর্থন করেছেন। লিঙ্কঃ 5pillarsuk.com/…/tulip-siddiq-mp-signed-pledge-to-support-…/ নির্বাচনের …