Monday , July 16 2018
Home / রাজনীতি / কেন্দ্রীয় সম্মেলনেও ছাত্রলীগের চিরাচরিত দু’গ্রুপের সংঘর্ষ !

কেন্দ্রীয় সম্মেলনেও ছাত্রলীগের চিরাচরিত দু’গ্রুপের সংঘর্ষ !

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলনে দুপক্ষের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা উদ্যানে সম্মেলনস্থলে পৌঁছেন।শুক্রবার বিকাল সোয়া ৪টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল, বঙ্গবন্ধু হলের নেতাকর্মীদের সঙ্গে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীদের মধ্যে এ সংঘর্ষ হয় বলে জানা গেছে।

সংঘর্ষের সময় বিজয় একাত্তর হলের আন্তর্জাতিকবিষয়ক উপসম্পাদক সাকিব আল হাসান, শাবাব এবং বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের দফতর সম্পাদক সাদিকুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আসিফ আরাফাত অয়নসহ প্রায় শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।অন্যদিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোহরাওয়ার্দী উদ্যানে কালীমন্দিরের পশ্চিম পাশে এই দুই বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীদের মধ্যে কথাকাটাকাটি হয়। এর একপর্যায়ে সেখানে উপস্থিতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক নেতার মাথায় বাঁশ দিয়ে আঘাত করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এক কর্মী।

সঙ্গে সঙ্গে আঘাতপ্রাপ্ত ওই নেতার সঙ্গে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠি, বাঁশ ও ইটপাটকেল নিয়ে অপর পক্ষের ওপর সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন। দুপক্ষের মধ্যে প্রায় আধাঘণ্টা চলে এই সংঘর্ষ। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

About banglamail

Check Also

২০১৮-র কোটা সংস্কার আন্দোলন ২০১৮-র কোটা সংস্কার আন্দোলন:

নাজিয়া আকবর (লন্ডন মহানগর বিএনপি): বাংলাদেশে সব ধরণের সরকারি চাকরির ক্ষেত্রে কোটার ভিত্তিতে নিয়োগের প্রচলিত …