Thursday , July 19 2018
Home / অপরাধ / কক্সবাজারে সংবাদকর্মীর বিরুদ্ধে নারী চিকিৎসককে যৌন হয়রানি অভিযোগ

কক্সবাজারে সংবাদকর্মীর বিরুদ্ধে নারী চিকিৎসককে যৌন হয়রানি অভিযোগ

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজার সদর হাসপাতালে আন্দোলনরত নারী ইন্টার্ন চিকীৎসকদের যৌন হয়রানির অভিযোগ উঠেছে এক সাংবাদিকের বিরুদ্ধে।

বুধবার দুপুরে কক্সবাজার সদর হাসপাতালের সামনে মানববন্ধন চলাকালে ঐ সাংবাদিক কয়েকজন নারী ইন্টার্ন চিকীৎসককে বিভিন্ন ভাবে উত্যক্ত করে।

ওয়াহিদুর রহমান রুবেল নামের ঐ সাংবাদিক ডেইলি সান নামের ইংরেজী জাতীয় দৈনিকের কক্সবাজার প্রতিনিধি।কক্সবাজার সদর হাসপাতালের একাধিক ইন্টার্ন চিকিৎসক এই ঘটনায় ফেইসবুকে স্ট্যাটাস দেয়।

স্ট্যাটাস দেয়ার পরপরই ঘটনাটি নিয়ে কক্সবাজার জুড়ে তুমুল সমালোচনার ঝড় উঠে।মঙ্গলবার কক্সবাজার সদর হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের উপর হামলা চালায় কিছু বহিরাগত। এই ঘটনায় অনির্দিষ্ট কালের কর্মবিরতি সহ ৭ দফা দাবি দিয়ে আন্দোলনে নামে ইন্টার্ন চিকিৎসকরা।

ককক্সবাজার সদর হাসপাতালের নারী ইন্টার্ন চিকিৎসক ইমরোজি জাহান আনিকা তার ফেইসবুকে অভিযুক্ত সাংবাদিক ওয়াহিদুর রহমান রুবেলের ছবি দিয়ে লিখেছেন,”এই ছেলেটি আজকে মানববন্ধন চলাকালে সাংবাদিক পরিচয় দিয়ে বেশ কয়েকবার পেছন থেকে আমাদের কয়েকজন মহিলা ইন্টার্ন ডাক্তারের গায়ে ধাক্কা দেয়ার চেষ্টা করে।

মানববন্ধন চলাকালে আমরা সরে না যাওয়ায় এই সাংবাদিকটি আমাদের মেয়েদের পেছনে এসে বিভিন্ন ধরণের অশ্লীল ও কুরুচিপূর্ণ কথাবার্তা বলতে থাকে। কিছুক্ষণ পরে এই সাংবাদিক সামনের দিকে এসে আমাদের মানববন্ধনের সামনের দিকে এসে মেয়েদের সামনে দাঁড়িয়ে বিভিন্ন অশালীন অঙ্গভঙ্গি করে। পরে আমরা কয়েকজন এর প্রতিবাদ করি।

সেসময় আমাদের সিনিয়র বড় ভাই ডাঃ মুছাব্বির হোসেন তানিম এসে ওই সাংবাদিকটিকে সরিয়ে নিয়ে যান।মানববন্ধন চলাকালে বিষয়টি নিয়ে কথা বলিনি,কারণ ওই সময় আমাদের আন্দোলনের ব্যাঘাত ঘটতে পারতো। আমার প্রশ্ন কক্সবাজারের সাংবাদিক সমাজ কি এধরণের অশ্লীল ও কুরুচিপূর্ণ?

নাকি একজন সাংবাদিকই নারীদের প্রতি অমর্যাদাশীল?

এই ব্যাপারে জানতে চাওয়া হলে অভিযুক্ত সাংবাদিক ওয়াহিদুর রহমান রুবেল ঘটনাটি অস্বীকার করেন এবং তিনি জানান পেশাগত দায়িত্ব পালনের কারনে সংবাদ সংগ্রহের জন্য তিনি ঐ মানববন্ধনে গিয়েছিলেন।

তবে যে অভিযোগ তার বিরুদ্ধে আনা হয়েছে তা সর্বৈব মিথ্যা বলে তিনি প্রতিবেদককে জানান।

About sakib

Check Also

বাংলাদেশের টাকায় পাঁচ তারা হোটেলের লবির মতো ভারতে নতুন ভিসা সেন্টার(ভিডিও সহ)

বাংলাদেশের টাকায় পাঁচ তারা হোটেলের লবির মতো ভারতে নতুন ভিসা সেন্টার https://youtu.be/R-m03-P3p70 ভারত সবদিক দিয়ে …