Thursday , April 26 2018
Home / আলোচিত সংবাদ / ধলঘাটার জমির ন্যায্যমূল্যের দাবীতে জেলা প্রশাসকের কাছে আবেদন

ধলঘাটার জমির ন্যায্যমূল্যের দাবীতে জেলা প্রশাসকের কাছে আবেদন

বিশেষ প্রতিবেদক:

বাংলাদেশ ইতিমধ্যে একশটি অর্থনৈতিক অঞ্চল তৈরির ঘোষণা দিয়েছে। যার অন্যতম একটি প্রকল্প হতে যাচ্ছে মহেশখালী উপজেলার ধলঘাটায়।

আজ সকাল ১১টায় কক্সবাজার জেলা প্রশাসকের কাছে চেয়ারম্যান কামরুল হাসান এলাকাবাসীর পক্ষে জমির ন্যায্য মূল্য করণে আবেদন জানিয়েছেন।

ইউনিয়ন এর ভারতঘোনার অধিকাংশ খাস জমি ছাড়াও প্রায় ৪৫০একর জমি ইতিমধ্যে অধিগ্রহণ করেছেন এবং ইতিমধ্যে ৭ ধারা নোটিশ ও প্রদান করেছেন। বারংবার জমির ন্যায্য মূল্য নিয়ে মহেশখালিতে নানা দূৃর্নীতি হওয়ায়।

ধলঘাটাবাসীর হয়ে ইউনিয়ন চেয়ারম্যান কামরুল হাসান জমির ন্যায্যমূল্যের দাবিতে সব সময় সোচ্চার ছিলেন বলে জানা যায়। যার কারনে বেজা কতৃপক্ষ এখনো পর্যন্ত কোন মূল্য ঘোষণা করেনি।

বেশ কিছুদিন পুর্বে, ৭ ধারা নোটিশ পাওয়ার পর মানুষের মাঝে যদিও ক্ষোভের সঞ্চার হয়েছে। কেন ন্যায্য মূল্য ঘোষনা না করে ৭ ধারা জারি আসল।

এ বিষয়ে চেয়ারম্যান কামরুল হাসান বলেন, আমরা নাম মাত্র মৌজা মূল্যে জমি ছেড়ে দিতে চাইনা। বর্তমান ক্রয় বিক্রয় অর্থাৎ যুগোপযোগী মূল্যের উপর ভিত্তি করে জমির ন্যায্য মূল্য প্রদান করতে হবে।

অন্যথায় জনগণের চেয়ারম্যান হয়ে আমি একা ছাড়পত্রে সই করতে পারিনা এবং দাবী আদায় না হওয়া পর্যন্ত ছাড়পত্র ও দেওয়া হবেনা”।

বিশেষ সুত্রে জানা যায়, জেলা প্রশাসক আশ্বাস প্রদান করেন, যথাযথ জমির ন্যায্য মূল্য সহ সব ধরনের সহযোগিতা প্রদান করবেন বলে।

ধলঘাটাবাসীর অধিকার ও জমির ন্যায্য অধিকার যেন নিশ্চিত হয় এমন দাবি জানান জেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক এড সিরাজুল মোস্তফা।

এ সময় নানা প্রশাসনিক কর্মকর্তাসহ অধিগ্রহণকৃত জমির মালিক ও গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

About sakib

Check Also

আওয়ামীলীগকে ফের আশ্বাস দিয়েছেন মোদী – ভারত সফরে কাদের

ক্ষমতাসীন আওয়ামী লীগের শীর্ষ প্রতিনিধিদের ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, বাংলাদেশের সুখে-দুঃখে ভারত সব সময় …