Saturday , July 21 2018
Home / আন্তর্জাতিক / টাওয়ার হ্যামলেটসে মেয়র প্রার্থী ঘোষণা করে এসপায়ারের সমাবেশ

টাওয়ার হ্যামলেটসে মেয়র প্রার্থী ঘোষণা করে এসপায়ারের সমাবেশ

ওয়ানবাংলানিউজ: টাওয়ার হ্যামলেটসের মর্যাদাপূর্ণ মেয়র পদে ওহিদ আহমদকে প্রার্থী ঘোষণা করেছে এসপায়ার পার্টি। সুশীল সমাজের গুরুত্বপূর্ণ নেতৃবৃন্দ এবং কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে গত ৪ এপ্রিল বৃহস্পতিবার অনুষ্ঠিত এক সভায় আনুষ্ঠানিকভাবে এসপায়ার পার্টির পক্ষ থেকে টাওয়ার হ্যামলেট্স-এর সাবেক ডেপুটি লিডার ওহিদ আহমদকে আগামী নির্বাচনে মেয়র পদে প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়। সেই সাথে এসপায়ার পার্টির পক্ষ থেকে সকল ওয়ার্ডে দলের কাউন্সিলর প্রার্থীও ঘোষণা করা হয়েছে। এ সময় টাওয়ার হ্যামলেটসে বসবাসকারী বিপুল সংখ্যক স্থানীয় বাসিন্দা উপস্থিত ছিলেন। ইস্ট লন্ডনের রিজেন্ট লেইক ব্যাঙ্কুয়েটিং হলের অনুষ্ঠানস্থল কানায় কানায় ভড়ে যায়।


বণার্ঢ্য অনুষ্ঠানটি যৌথভাবে পারিচালনা করেন তরুন রাজনীতিক আবু তালহা চৌধুরী ও ফাতেমা শামিম। এতে বক্তৃতা করেন, পার্টির চেয়ারম্যান ও প্রবীণ সাংবাদিক কে এম আবু তাহের চৌধুরী, সাধারন সম্পাদক লিল কলিন্স, বিশিষ্ট কমিউনিটি নেতা মাহিদুর রহমান, আওলাদ আলী রেজা, সাবেক নির্বাহী মেয়র লুৎফুর রহমান, তরুন প্রজন্মে পক্ষ থেকে বক্তৃতা করেন তামান্না ইসলামসহ আরো অনেকে।
অনুষ্ঠানে এসপায়ার পার্টির সাধারণ সম্পাদক লিল কলিন্স বলেন, আমার দীর্ঘ দিনের বন্ধু, ল্যান্সবারী ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ওহিদ আহমদকে মেয়র প্রার্থী হিসেবে ঘোষণা করতে পেরে আজ আমি সত্যিই আনন্দিত। দীর্ঘ ২৫ বছর ধরে স্থানীয় সরকারের আর্থিক খাতের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে এবং দীর্ঘ ১৬ বছর ধরে কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালনের মধ্য দিয়ে ওহিদ আহমদ টাওয়ার হ্যামলেট্স-এর গণমানুষের কল্যাণের জন্য তার জীবনকেই উৎসর্গ করে দিয়েছেন। একজন সুদক্ষ ও সুযোগ্য কাউন্সিলর হিসেবে ওহিদ আহমদ এডুকেশন, পলিসি নির্ধারন, কমিউনিটির নিরাপত্তাসহ বিভিন্ন কমিটির লিড মেম্বার হিসেবে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন।


সমাবেশে টাওয়ার হ্যামলেট্স বরা কাউন্সিলের সাবেক নির্বাহী মেয়র লুৎফুর রহমান বলেন, ওহিদ আহমদকে কাউন্সিলের পরবর্তী মেয়র হিসেবে সমর্থন করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। আমার ডেপুটি মেয়র হিসেবে আমি দীর্ঘ চার বছর ওহিদ আহমদের নেতৃত্বের দক্ষতা, ব্যবস্থাপনার অভিজ্ঞতা ও সৃজনশীল চিন্তাকে গভীরভাবে পর্যবেক্ষণ করেছি।
ওহিদ আহমদসহ আমরা সম্মিলিতভাবে বৃটেনের কল্যাণে অনেকগুলো পদক্ষেপ গ্রহণ করেছিলাম। আমি নিশ্চিত যে, ওহিদ আহমদ টাওয়ার হ্যামলেট্স বরাকে একটি সফল বরা হিসেবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হবেন।
মেয়র লুৎফুর রহমান আরো বলেন, কমিউনিটি একটিভিস্ট হিসেবে এবং ফ্যামিলি ম্যান হিসেবে দীর্ঘ অভিজ্ঞতার কারণে ওহিদ আহমদ টাওয়ার হ্যামলেট্স বরার সমস্যা ও সম্ভাবনা সম্পর্কে পুরোপুরি অবহিত। ওহিদ আহমদ ব্যক্তি পর্যায়ের ক্ষমতায়ন ও বিকাশের লক্ষ্য নিয়ে সব সময় কাজ করেছেন। আমরা চাই টাওয়ার হ্যামলেট্স বরা হবে এমন, যেখানে থাকবে নিরাপদ সৎ প্রতিবেশসুলভ পরিস্থিতি, যেখানে থাকবে পর্যাপ্ত এবং অনুকূল কর্মসংস্থান। আমরা চাই সাধ্যের মধ্যে সবার জন্য নিরাপদ আবাসন, আমাদের আগামী প্রজন্মের জন্য শিক্ষা ও কর্ম সংস্থানে সুষম ও অংশগ্রহণমূলক সুযোগ।


এসপায়ার মেয়র প্রার্থী আবুল মনসুর ওহিদ আহমদ তার প্রতিক্রিয়ায় বলেন, টাওয়ার হ্যামলেট্স বরাকে একটি সফল অগ্রগতিশীল এবং বৈষম্যবিহীন বরা হিসেবে গড়ে তোলার প্রাথমিক পদক্ষেপ হিসেবে এই বরার প্রতিটি বাসিন্দার জন্য বৈষম্যহীন পরিবেশ ও সুন্দর আগামী বিনির্মাণে আমার প্রচেষ্টা সংগ্রাম অব্যাহত থাকবে।
উল্লেখ্য, মেয়র প্রার্থী আবুল মনসুর ওহিদ আহমেদ দীর্ঘ প্রায় ২৫ বছর ধরে টাওয়ার হ্যামলেট্স বরা এলাকায় স্থায়ীভাবে বসবাস করছেন। ওহিদ আহমেদ ও তার সহধর্মীনী হাসনা আহমেদের ৩ সন্তান, যথাক্রমে-জাহিন আহমেদ, সাকিব আহমেদ ও সারা আহমেদ। ২০০২ সাল থেকে ওহিদ আহমেদ টাওয়ার হ্যামলেট্স বরার কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বরার অর্থ, শিক্ষা, পুনর্বিন্যাস, কমিউনিটি নিরাপত্তা, নীতি নির্ধারনী ও দক্ষতা বিষয়ক কমিটিসহ বিভিন্ন কমিটির লিড মেম্বার হিসেবে দায়িত্ব পালন করেন। স্থানীয় সরকার ও কমিউনিটি বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রথম বাংলাদেশী হিসেবে তিনি থেম্স গেইটওয়ে ডেভেলপমেন্ট করপোরেশনে নিয়োগ পান।
প্রচারে: মনসুর হোসেন।

About mass9191

Check Also

মুসলিম বিশ্বের গর্ব নাইজেরিয়ান খেলোয়াড় আহমেদ মুসা।। উদয়মান ফুটবল তারকা(ভিডিও সহ)

মুসলিম বিশ্বের গর্ব নাইজেরিয়ান খেলোয়াড় আহমেদ মুসা।। উদয়মান ফুটবল তারকা(ভিডিও সহ) Related