Wednesday , October 17 2018
Home / খেলাধুলা / স্বাধীনতা দিবস উপলক্ষে রাজধানীতে শিবিরের ক্রিকেট টুর্নামেন্ট

স্বাধীনতা দিবস উপলক্ষে রাজধানীতে শিবিরের ক্রিকেট টুর্নামেন্ট

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রাজধানীতে আন্ত থানা ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ।

শনিবার সকালে রাজধানীর যাত্রাবাড়ীর একটি মাঠে এই টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় চ্যাম্পিয়ন ও রানার আপ দলকে পুরস্কার তুলে দেন শিবিরের কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক রাশেদুল ইসলাম ও আইন সম্পাদক রিয়াজ উদ্দিন।

মহানগরী সভাপতি শাফিউল আলমের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা বলেন, স্বাধীন বাংলাদেশের বড় একটি অর্জন ক্রিকেট। খেলাধুলার মাধ্যমে বিশ্বের দরবারে আমরা বাংলাদেশকে পরিচিত করতে পারি। খেলাধুলা শুধুমাত্র আমাদের শরীরকেই সুস্থ রাথে না; বরং এটি আমাদের মনকেও প্রফুল্য রাখতেও সহায়তা করে। আর তাই খেলাধুলা করে আমাদের দেহ মনকে সুস্থ রেখে দেশ প্রেমে উদ্বুদ্ধ হতে হবে।

এ সময় বক্তারা আরো বলেন, স্বাধীন বাংলাদেশের সবচেয়ে বড় উদ্দেশ্য ছিল সবার সমন্বয়ে একটি সমৃদ্ধশালী দেশ গঠন কিন্তু তা আজও স্বপ্নই রয়ে গেলো। স্বাধীনতার ৪৭ বছরে এসে আজও স্বাধীনতার স্বপক্ষের আর বিপক্ষের বলে বিভেদ তৈরি করা হচ্ছে। যা আমাদের দেশকে ঠেলে দিচ্ছে বিপদের দিকে।স্বাধীনতার আগে পশ্চিম পাকিস্তান আমাদের জিম্মি করে রেখেছিল, তারা আমাদের মৌলিক অধিকারগুলো কেড়ে নিয়েছিল। আমরা যে অধিকার চাইবো সেই মত প্রকাশের স্বাধীনতাও তারা আমাদের দেয়নি। তাই বাঙালি অস্ত্র ধরেছিল সৈরাচারের বিরুদ্ধে। কিন্তু আমরা স্বাধীনতা অর্জন করলেও আজ আবার কেড়ে নেয়া হয়েছে আমাদের স্বাধীনতা। আজ আমাদের পেতে হচ্ছে সৈরাচারী রাষ্ট্রের আন্তর্জাতিক স্বীকৃতি। যা কখনোই কাম্য নয়।এসময় তিনি সরকারকে গণতন্ত্র ফিরিয়ে দিয়ে সবার অধিকার নিশ্চিত করার আহ্বান জানান।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যের মাঝে আরো উপস্থিত ছিলেন, মহানগরী সেক্রেটারী কাজী মাসুম সরকারসহ আহমেদ হোসেন রাসেল, হাবিবুল্লাহ নোমানী, ইমাম মুন্সী প্রমুখ।

About banglamail

Check Also

ক্রিকেটার নাসির ও তার প্রেমিকার ফোনালাপ ফাঁস পর্ব (১)(ভিডিও সহ)

ক্রিকেটার নাসির ও তার প্রেমিকার ফোনালাপ ফাঁস পর্ব (১)(ভিডিও সহ) Related