Tuesday , October 23 2018
Home / রাজনীতি / স্বাধীন বাংলাদেশে স্বৈরাশাসক কেমনে আরাম-আয়েশে ক্ষমতায় থাকতে পারে, এর উত্তর পাচ্ছিনা: ব্যারিস্টার মইনুল, ভিডিও সহ

স্বাধীন বাংলাদেশে স্বৈরাশাসক কেমনে আরাম-আয়েশে ক্ষমতায় থাকতে পারে, এর উত্তর পাচ্ছিনা: ব্যারিস্টার মইনুল, ভিডিও সহ

‘স্বাধীন বাংলাদেশে স্বৈরাশাসক কেমনে আরাম-আয়েশে ক্ষমতায় থাকতে পারে, এটার উত্তর পাচ্ছেন না বলে মন্তব্য করেছেন প্রবীণ আইনজীবী, সংবিধান বিশেষজ্ঞ ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন। ‘নিটোল টাটা রাজনীতির কথা’ টকশোতে অংশগ্রহণ করে তিনি এসব কথা বলেন। যে পরিস্থিতির দিকে এগুচ্ছে দেশ, সেখানে আগামীতে যে নির্বাচনে পরিস্থিতি কি হবে? সংঘাতের দিকে যাচ্ছি নাকি কোন দিকে যাচ্ছি? এর উত্তরে তিনি বলেন, ‘এটাতো সহজ ব্যাখ্যা, যে আওয়ামীলীগ ক্ষমতা ছাড়তে পারে না। তারা অবাধ-নিরপেক্ষ নির্বাচন দিতে পারে না। অতএব, ক্ষমতায় থাকার জন্য তারা যা কিছু করার করবে।

তিনি আরো বলেন, ‘আর তাছাড়া আমি মনে করি জনগণ পর্যায়ে, শুধু দল না, বিএনপি কি করতে পারবে সেটা ভিন্ন কথা। জনগণ এমন একটা ক্ষুব্ধ-রাগ অসহায়ত্ব এতো বেড়ে গেছে, দুর্নীতির অসহায়ত্ব, পুলিশের অসহায়ত্ব। ফলে হচ্ছে কি, একটা বিরাট আকারের গণ্ডগোল হবে, এতে কোন সন্দেহ নাই। খুব হবে, এজন্যই আমাদের মতো কিছু লোক চেষ্টা করতেছি, প্লিজ সেন্সিবল’।

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা বলেন, ‘নির্বাচনের মাধ্যমে যদি সরকার পরিবর্তনও হয় তবেও কিন্তু একটা শান্তি আসে, আর যদি নির্বাচন ছাড়া কিছু হয় তাহলে ঘটনা আরো ভয়াবহ হবে’। ব্যারিস্টার মইনুল হোসেন বলেন, ‘দীর্ঘদিন আমরা সংগ্রাম করেছি স্বৈরশাসনের বিরুদ্ধে। তারা কারা স্বৈরশাসন করেছে? পাঞ্জাবীরা মনে করেন। তারা তাদের আর্মি দিয়া স্বৈরশাসন ঠিকাইয়া রাখছে। স্বৈরশাসকদের রক্ষা করেছে। আমার দুঃখ এখানেই, আজকে আমরা সবাই বাঙালী, আপনার ছেলেপুলে, আমার ছেলেপুলে সব জায়গায় আছে। ব্যারিস্টার মইনুল হোসেন আরো বলেন, আমাদের সহযোগিতায় স্বাধীন বাংলাদেশে স্বৈরাশাসক জন্মগ্রহন করে। স্বাধীন বাংলাদেশে স্বৈরাশাসক কেমনে আরাম-আয়েশে ক্ষমতায় থাকতে পারে? এটার উত্তর পাচ্ছি না আমি’।

About editor

Check Also

স্বেচ্ছাসেবক লীগ নেতার লাশ নিতে পরিবারের অস্বীকৃতি, দাফনে বাধা

সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কে এম মোশাররফ হোসেন হত্যা মামলার প্রধান …