Tuesday , October 23 2018
Home / রাজনীতি / সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতিতে নির্বাচিতদের নগর

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতিতে নির্বাচিতদের নগর

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেলের নিরঙ্কুশ বিজয়ে সভাপতি-সম্পাদকসহ বিজয়ীদের আন্তরিকভাবে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের ভারপ্রাপ্ত আমির মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া।এক অভিনন্দন বার্তায় মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া বলেন, সরকারের অবৈধ হস্তক্ষেপ ও দলীয়করণের ফলে আইন ও বিচার ব্যবস্থার প্রতি জনগণ যখন হতাশাগ্রস্ত তখন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াত ঐক্য প্যানেলের এ নিরঙ্কুশ বিজয় জনগণের মাঝে আশার আলো জাগিয়ে তুলবে। সরকার সমর্থিত প্যানেলকে শোচনীয়ভাবে পরাজিত করে একদিকে ক্ষমতাসীনদের প্রতি জনগণের অনাস্থার বহিঃপ্রকাশ ঘটেছে অন্যদিকে আইন ও বিচার ব্যবস্থার ওপর সরকারের অবৈধ হস্তক্ষেপের বিরুদ্ধে এক হুঁশিয়ারী বার্তা প্রদান করেছে। এ বিজয় শুধু ইসলাম ও জাতীয়তাবাদী শক্তির নয় বরং ন্যায়বিচার বঞ্চিত জনতার বিজয়।
তিনি আরোও বলেন, “সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াতের বিজয় প্রমাণ করে সরকারের পায়ের নিচ থেকে মাটি সরে যাচ্ছে। আমরা আশা করি এই নির্বাচনে আইনজীবীদের মনোভাবের দিকে দৃষ্টি রেখে সরকার দেশের জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিবে এবং একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিয়ে দেশকে রাজনৈতিক সঙ্কট থেকে উদ্ধার করবে।”
ভূঁইয়া আরোও বলেন, দেশকে স্বৈরশাসনের কবল থেকে মুক্ত করে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠায় অতীতেও আমাদের দেশের আইনজীবী সমাজ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। আমরা আশা করি সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির নব নির্বাচিত নেতৃবৃন্দ দেশের আইনজীবী সমাজকে সাথে নিয়ে আইনের শাসন প্রতিষ্ঠা ও বিচার বিভাগের মর্যাদা পুনরুদ্ধারে অগ্রণী ভূমিকা পালন করবেন।

About editor

Check Also

স্বেচ্ছাসেবক লীগ নেতার লাশ নিতে পরিবারের অস্বীকৃতি, দাফনে বাধা

সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কে এম মোশাররফ হোসেন হত্যা মামলার প্রধান …