Wednesday , October 24 2018
Home / রাজনীতি / ভয় নেই, আল্লাহ আমাদের সঙ্গে আছেন : খালেদা জিয়া

ভয় নেই, আল্লাহ আমাদের সঙ্গে আছেন : খালেদা জিয়া

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দী বেগম খালেদা জিয়া বলেছেন: আমি কোন দুর্নীতি করিনি। শুধুমাত্র প্রতিহিংসার বশবর্তী হয়ে সরকার আমাকে কারাবন্দী করেছে। একই কারণে তারেক রহমানকে তারা সহ্য করতে পারে না। মাইনাস টু ফর্মূলা বাস্তবায়নে সরকার খড়গহস্ত। তারপরেও ভয় নেই, কারণ আল্লাহ আমাদের সঙ্গে আছেন।খালেদা জিয়ার কারাবন্দী হওয়ার এক মাসের মাথায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দলের জাতীয় স্থায়ী কমিটির ৭ সদস্য ও একান্ত সচিবের একটি প্রতিনিধি দল কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাৎ শেষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর খালেদা জিয়ার বরাতে এসব কথা বলেন।

ফখরুল বলেন: উস্কানিতে পা না দিয়ে নেতাকর্মীদের শান্তিপূর্ণ আন্দোলনের নির্দেশ দিয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেছেন, আমি সুস্থ আছি, আপনারা শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যান।বিএনপি মহাসচিব বলেন: এখনো বেগম খালেদা জিয়ার মনোবল অত্যন্ত উঁচু। তিনি সাহসিকতার সঙ্গে সব প্রতিকূল পরিবেশ মোকাবিলা করছেন। কারারুদ্ধ অবস্থায় তিনি দেশের কথা চিন্তা করছেন। সত্য প্রতিষ্ঠা হবে বলেও মনে করেন তিনি।ফখরুল বলেন: খালেদা জিয়া গণমাধ্যমের সহযোগিতায় দেশবাসীকে আমাদের জানানোর জন্য বলেছেন, তার শরীর ভালো আছে, দেশের জন্য, গণতন্ত্রের জন্য তিনি যেকোন ত্যাগ স্বীকার করতে প্রস্তুত।

সাক্ষাতের বিষয়ে ফখরুল জানান: বেগম জিয়া কারা অন্তরীণ হওয়ার পর আমরা স্বরাষ্ট্র সচিবের কাছে তার সঙ্গে সাক্ষাতের জন্য আবেদন করেছিলাম। তারা আমাদের স্থায়ী কমিটির আট সদস্যকে সাক্ষাতের অনুমতি দিয়েছেন। সেই মোতাবেক আমরা খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছি।তিনি বলেন: আমরা মনে করি, মিথ্যা মামলা দিয়ে তাকে কারাগারে রাখা হয়েছে। সরকার বিভিন্ন কারচুপির মধ্য দিয়ে কারাবাসকে দীর্ঘ করার চেষ্টা করছে। তবে সবকিছু দূরীভূত হবে বলে বিশ্বাস করি। আইনি প্রক্রিয়ায় বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে যে সংগ্রাম চলছে, তা চলছে।

বেগম জিয়া কোনো নির্দেশনা দিয়েছেন কিনা জানতে চাইলে তিনি বলেন: আপনারা জানেন খালেদা জিয়া কারা অন্তরীণ হওয়ার পর থেকে আমরা যৌথ প্রচেষ্টায় আন্দোলন পরিচালনা করছি। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে কথা বলে সবকিছু পরিচালনা করছি। দেশনেত্রী সুনির্দিষ্ট করে বলে দিয়েছেন কারো উস্কানিতে পা না দিয়ে শান্তিপূর্ণভাবে আন্দোলন পরিচালনা করে যেতে।খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতে এই প্রতিনিধি দলে ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী এবং বিএনপি চেয়ারপার্সনের একান্ত সচিব এ বি এম আব্দুস সাত্তার।

About editor

Check Also

স্বেচ্ছাসেবক লীগ নেতার লাশ নিতে পরিবারের অস্বীকৃতি, দাফনে বাধা

সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কে এম মোশাররফ হোসেন হত্যা মামলার প্রধান …