Tuesday , October 23 2018
Home / আন্তর্জাতিক / ব্রিটিশ পার্লামেন্টের সামনে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ: খালেদা জিয়ার মুক্তির দাবী

ব্রিটিশ পার্লামেন্টের সামনে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ: খালেদা জিয়ার মুক্তির দাবী

ব্রিটিশ পার্লামেন্টের সামনে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ: খালেদা জিয়ার মুক্তির দাবী

কারাবন্ধী বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা সমূহের রায়ের প্রতিবাদে ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি শফিউল বারী বাবুকে অবিলম্বে মুক্তির দাবিতে সোমবার দুপুরে ব্রিটিশ পার্লামেন্টের সামনে বিশাল বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দল। এতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে স্বেচ্ছাসেবক দল, বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশনেয়। এসময় তাদের হাতে ছিল বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের মুক্তি চাই সম্বলিত প্লেকার্ড ও পোস্টার। একইভাবে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ দাবী করেও প্লেকার্ড প্রদর্শন করতে দেখা গেছে।

বিক্ষোভ প্রদর্শন শেষে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমদ শাহীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল হোসেন এর পরিচালনায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ।
বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশে আজ আদালতের উপর মানুষের বিশ্বাস সেই। এখন আদালত থেকে মানুষ আর সুবিচার পায় না। দেশের সর্বোচ্চ আদালতকেও দলীয় করন করা হয়েছে। সরকারের প্রত্যক্ষ মদদে আদালতকে ব্যবহার করে সম্পূর্ণ অন্যায়ভাবে বেগম খালেদা জিয়াকে বন্ধী করে রাখা হয়েছে বলে বক্তারা অভিযোগ করেন। সভায় বক্তারা অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি দিয়ে সুষ্ঠু নির্বাচনের পথ উন্মোচন করতে বিশ্ব নেতৃবৃন্দের প্রতি আহবান জানান।


সভায় আরো উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সাবেক উপদেষ্টা মুজিবুর রহমান মুজিব, আলহাজ্ব তৈমুছ আলী, সাবেক সহ সভাপতি আব্দুল হামিদ চৌধুরী, আবুল কালাম আজাদ, গোলাম রাব্বানী, গোলাম রাব্বানী সুহেল, সাবেক যুগ্ম সম্পাদক শহীদুল ইসলাম মামুন, কামাল উদ্দিন, ব্যারিস্টার মওদুদ আহমদ, নাসিম আহমদ চৌধুরী, এডভোকেট তাহের রায়হান চৌধুরী পাবেল, সাবেক সাংগঠনিক সম্পাদক খসরুজ্জামান খসরু, বিএনপি নেতা সাদিক মিয়া, তুফায়েল বাছিত তপু, লন্ডন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবেদ রাজা, সাংগঠনিক সম্পাদক খালেদ চৌধুরী, নূর বকস, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ সভাপতি মিসবা বিএস চৌধুরী, সহ সভাপতি সাইফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ফেরদৌস, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, শাহ জামাল, যুগ্ম সম্পাদক লাকি আহমদ,জাহেদ তালুকদার, শিমু, জিয়াউল ইসলাম ডিপু, শহীদুল ইসলাম, শীপন আকতার, রাহমান মিফতা, রফু মিয়া, মঞ্জু মিয়া, বাবরুল ইসলাম, ডালিয়া লাকুরিয়া, তুরন মিয়া, জাহাঙ্গীর আলম, সীমু কামাল মিয়া, সাদেক আহমদ, আহমেদ হোসেন, বশির মিয়া, ফজলু রহমান পিনাক, ফয়সল আহমদ, ফয়সল মিয়া, আলম মিয়া, জাকির হোসেন, সিহাব উদ্দিন, আব্দুল আলম, রুহুল আমিন, মাসুদ রানা, রেজাউল করিম-ডার্লিংটন বিএনপি, সেলিম উদ্দিন, জামাল হোসেন,(সেভ বিএনপি সেভ বাংলাদেশ)এর
মুহাম্মদ সজীব ও মনসুর হোসেন এবং আরো অনেকে।
প্রচারে: মনসুর হোসেন(সেভ বিএনপি সেভ বাংলাদেশ)

About mass9191

Check Also

স্বেচ্ছাসেবক লীগ নেতার লাশ নিতে পরিবারের অস্বীকৃতি, দাফনে বাধা

সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কে এম মোশাররফ হোসেন হত্যা মামলার প্রধান …