Wednesday , October 24 2018
Home / রাজনীতি / উত্তাল বাংলাদেশ………….২০ মার্চ বিক্ষোভ ও ২৯ মার্চ সমাবেশ …

উত্তাল বাংলাদেশ………….২০ মার্চ বিক্ষোভ ও ২৯ মার্চ সমাবেশ …

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবিতে মঙ্গলবার (২০ মার্চ) সারাদেশের প্রতিটি জেলা শহরে এবং ঢাকা মহানগরীর প্রতিটি থানায় বিক্ষোভ মিছিলের ঘোষণা দিয়েছে বিএনপি। একইসঙ্গে ২৯ মার্চ ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে আবারও সমাবেশ করার ঘোষণা দিয়েছে তারা।সোমবার (১৯ মার্চ) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দুর্নীতি মামলায় কারাদণ্ডপ্রাপ্ত খালেদা জিয়াকে হাইকোর্ট জামিন দিলেও তা স্থগিত হয়ে যাওয়ার বিষয়ে ফখরুল বলেন, সরকারের ইচ্ছার প্রতিফলন ঘটাতেই খালেদা জিয়ার জামিন আদেশ স্থগিত হয়েছে আপিল বিভাগে।বিএনপি প্রধানকে কারাগারে রেখে সরকার আবারও একতরফা নির্বাচনের নীলনকশা বাস্তবায়ন চূড়ান্ত করেছে অভিযোগ করে তিনি বলেন, বিচার বিভাগকে ব্যবহার করে জনগণের অধিকার হরণ করেছে সরকার।খালেদা জিয়ার মুক্তির জন্য দেশের মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বানও জানান বিএনপি মহাসচিব।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আওয়াল মিন্টু প্রমুখ।গত ৮ ফেব্রুয়ারি বিএনপি প্রধান খালেদাকে দুর্নীতি মামলায় কারাগারে পাঠানোর পর থেকে তার মুক্তি দাবিতে মানববন্ধন, অবস্থান, অনশন, পতাকা প্রদর্শনের মতো কর্মসূচি চালিয়ে যাচ্ছে বিএনপি।আন্দোলন কর্মসূচিরই অংশ হিসেবে দু’দফায় সোহরাওয়ার্দীতে সমাবেশের ঘোষণা দেয় তারা। কিন্তু ‘নিরাপত্তার স্বার্থে’ অনুমতি মেলেনি বলে সমাবেশ করেনি তারা। ১৯ মার্চই সমাবেশের ঘোষণা ছিল বিএনপির। কিন্তু সংবাদ সম্মেলন করে ফের ২৯ মার্চ (বৃহস্পতিবার) একই ধরনের কর্মসূচি ডাকলো দলটি।

About editor

Check Also

স্বেচ্ছাসেবক লীগ নেতার লাশ নিতে পরিবারের অস্বীকৃতি, দাফনে বাধা

সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কে এম মোশাররফ হোসেন হত্যা মামলার প্রধান …