Thursday , April 26 2018
Home / রাজনীতি / আ.লীগ আত্মসম্মানহীন প্রতারক; জনগণকে ধোঁকা দেয়ার বিদ্যা ভাল করেই জানে: রিজভী

আ.লীগ আত্মসম্মানহীন প্রতারক; জনগণকে ধোঁকা দেয়ার বিদ্যা ভাল করেই জানে: রিজভী

আগামী নির্বাচন নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের দেয়া বক্তব্যের সমালোচনা করে বিএনপি জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ওবায়দুল কাদেরের স্বপ্ন দু:স্বপ্নে পরিণত হবে। আজ রোববার সকালে নয়াপল্টনস্থ দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি। এসময় রিজভী আরো বলেন, আওয়ামী লীগ জনগণকে ধোঁকা দেয়ার বিদ্যা ভাল করেই জানে। আওয়ামী লীগ আত্মসম্মানহীন প্রতারক। জনগণের সঙ্গে প্রতারণা করাই আওয়ামী লীগের রাজনৈতিক ইশতেহার। আওয়ামী লীগ নেতাদের কথায় মনে হচ্ছে তাদের মাস্টারপ্ল্যান চুড়ান্ত। কিভাবে আরেকটি ভোটারবিহীন নির্বাচন মঞ্চস্থ করা যায় সেই চক্রান্তমূলক আয়োজনে তারা ব্যস্ত রয়েছেন। সাজানো জাল জালিয়াতির মাধ্যমে কাগজ তৈরি করে মিথ্যা মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সাজা দিয়ে কারাবন্দি করে রাখা ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে সাজা দেয়া সেই মাস্টারপ্ল্যানেরই অংশ। মিথ্যা চিৎকারসর্বস্ব দল আওয়ামী লীগ।

সম্প্রতি এক অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেছিলেন, আগামী নির্বাচন নিয়ে আওয়ামী লীগের কোনো শঙ্কা নেই। উন্নয়ন দিয়েই দেশবাসীর মন জয় করেছে তার দল। তাই আগামী নির্বাচন কেবল আনুষ্ঠানিকতা মাত্র। সংবাদ সম্মেলনে রিজভী আরো বলেন, পিঠা ভাগের মতো সংসদীয় আসনের সিংহভাগ আওয়ামী লীগ নিজেদের কব্জায় রেখে বাকী স্বল্পসংখ্যক আসন অন্য দলকে ভাগ দেয়ার কথা শোনা যাচ্ছে। এটাই নির্বাচনহীন একদলীয় শাসনের নমুনা। ওবায়দুল কাদেরের কথায় যে ‘আনুষ্ঠানিকতা’র কথা বলা হয়েছে সেটা কী তারই আলামত? আসন ভাগাভাগির বিষয়টি অনেকটা পরিস্কার হয়ে গেছে। যতই ষড়যন্ত্র করেন না কেন, যতই ভাগাভাগি করেন না কেন, বানরের পিঠা ভাগাভাগির নির্বাচন এদেশের জনগণ হতে দিবে না।

তিনি বলেন, ৫ই জানুয়ারির মতো ভোটারবিহীন একতরফা নির্বাচন আর এদেশে করতে দেয়া হবে না। বাংলাদেশ অধিকার আদায়ের ঝটিকা কেন্দ্র। নির্বাচন নিয়ে ছিনিমিনি খেললে কাঁটাতারের বেড়া নয় চীনের প্রাচীরের ন্যায় প্রতিরোধ গড়ে তোলা হবে। বিএনপি একতরফা ভাগাভাগির নির্বাচনকে কেবল প্রত্যাখান নয় জনগণকে সাথে নিয়ে প্রতিরোধের ধাক্কায় গুড়িয়ে দেবে। বিএনপির এই নেতা বলেন, ওবায়দুল কাদেরের স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হবে। দেশের জনগণ একতরফা ভোটারবিহীন নির্বাচন হতে দিয়ে দেশে এক ব্যাক্তির জমিদারী শাসন চালাতে দেবে না। আওয়ামী লীগের পাতানো ফাঁদে জনগণ পা দিবে না। সংবাদ সম্মেলনে রিজভী সারাদেশে আটক নেতাকর্মীদের মুক্তির দাবি জানান।

About editor

Check Also

যেভাবে ধরা খেলো তারেক রহমান বাংলাদেশের নাগরিকত্ব বর্জনের বানোয়াট তথ্য ..

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের আইনজীবী বলেছেন, তারেক রহমান বাংলাদেশের নাগরিক হিসেবেই ব্রিটেনে বসবাস করছেন। …