Wednesday , October 17 2018
Home / ক্যাম্পাস নিউজ / ভাষা শহীদদের আত্মার শান্তি কামনায় অশ্লীল ফ্যাশন শো !

ভাষা শহীদদের আত্মার শান্তি কামনায় অশ্লীল ফ্যাশন শো !

মহান একুশে ফেব্রুয়ারিতে সাউথ ইষ্ট ইউনিভার্সিটিতে ফ্যাশন শো নিয়ে বিব্রতকর অবস্থায় পড়েছেন শিক্ষার্থীরা। এনিয়ে ফেসবুকজুড়ে তোলপাড় শুরু হয়েছে। এতে অনেকে দাবি করেছেন বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের ক্ষমা চাওয়া উচিত।

অনেকে বলেছেন এটা ইউনিভার্সিটির লজ্জা। অবার কেউ কেউ বলেছেন তারা নাকি কারো কাছে মুখ দেখাতে পারছেননা। বিষয়টি নিয়ে শিক্ষক-শিক্ষার্থীরা বিব্রতকর অবস্থায় পড়েছেন। তবে এব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসন মুখে কুলুপ এঁটেছেন। তারা কোন মন্তব্য করতে রাজি হচ্ছেন না। কারো ফোনও রিসিভ করছেননা।

অন্যদিকে ফেসবুকে বিষয়টি নিয়ে একটি ব্যাখা দেয়া হয়েছে। এতে বলা হয়েছে এটি আসলে কোন ফ্যাশন শো ছিল না। ২০ ফেব্রুয়ারি রাতে বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রী কারো অনুমতি না নিয়ে এমনভাবে নিজেকে উপস্থাপন করেছে! এজন্য বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ক্ষমা প্রার্থনা করা হয়েছে। তবে যিনি এবিষয়ে ক্ষমা চেয়েছেন তিনি বিশ্ববিদ্যালয়ের কোন পদে আছেন সেব্যাপারে কিছু বলেননি। কেএম রাকিব নামে জনৈক ব্যাক্তি এব্যাপারে একটি পোস্ট দিয়েছেন। তিনি এতে উল্লেখ করেছেন ফ্যাশন শো এর কথা বলে সাউথ ইষ্ট ইউনিভার্সিটির বিরুদ্ধে নেতিবাচক ধারণা তৈরি করা হচ্ছে।

এদিকে বিষয়টি নিয়ে ক্যাম্পাসলাইভ২৪.কম এ একটি প্রতিবেদন প্রকাশ করা হলে এনিয়ে তোলপাড় শুরু হয়। সাউথ ইষ্ট ইউনিভার্সিটির অনেক শিক্ষার্থী ক্যাম্পাসলাইভ২৪.কম-এর অফিসে ফোন করে এবিষয়ে দুঃখ প্রকাশ করেছেন। আবার কেউ কেউ বিষয়টি এড়িয়ে যেতে অনুরোধ করেছেন।

উল্লেখ্য, একুশে ফেব্রুয়ারির উপলক্ষে সল্প বসনা হয়ে সাউথ ইষ্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীরা আয়োজন করেছে ফ্যাশন-শো। এতে অমর একুশের চেতনার কোন ছিটেফোটা নেই। বাঙ্গালী ঐতিহ্যকে ভুলন্ঠিত করে তারা ওয়ষ্টোর্ন ধাঁচের অনুষ্ঠান করেছে। শুধু তাই নয় ওই অনুষ্ঠানে বাংলার চেয়ে ইংরেজীর চর্চাই বেশি হয়েছে। অমর একুশের স্মরনে তারা ফ্যাশন শো’র আয়োজন করছে! এমন আয়োজন নিয়ে সমালোচনার মুখে পড়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। অনেক শিক্ষক-শিক্ষার্থী অনুষ্ঠানের ব্যাপারে ক্ষোভ প্রকাশ করলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন তাতে কর্ণপাত করেনি।

campuslive24

About banglamail

Check Also

জামায়াতকে সাথে নিয়েই বৃহত্তর ঐক্য গড়তে একমত ২০-দলীয় জোট

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তোলার বিষয়ে একমত হয়েছে …