Saturday , October 20 2018
Home / অন্যান্য / গনজাগরন মঞ্চে এখন কুকুর ঘুমায় !

গনজাগরন মঞ্চে এখন কুকুর ঘুমায় !

যুদ্ধপরাধীদের বিচারের দাবিতে সাধারন ( সরকারি?) কিছু মানুষ শাহাবাগে গড়ে তুলেছিল গনজাগরন মঞ্চ।তারপরের ইতিহাস তো আপনাদের সকলেরই জানা।যারা দাবি করত সরকারের সাথে তাদের কোন সম্পর্ক নেই। অথচ পরে দেখা গেল সরকারের মদদেই গড়ে উঠেছিল এই গনজাগরন মঞ্চ।সরকারের কাজ হাসিল হল যখন তখন তারাই সেই সরকারের কাছ থেকে লাঞ্চিত হল।

গনজাগরন মঞ্চের খবর প্রথমে পেয়ে ভালই লেগেছিল,ভেবেছিলাম এবার কিছু মানুষ খুব সাধারন কিছু মানুষের জন্য কাজ করবে।কিন্তু মানুষ সবখানেই নিজ স্বার্থ হাসিলে ব্যস্ত।

গনজাগরন মঞ্চের বিষয় বস্তু শুধু যুদ্ধাপরাধীদের বিচারের মধ্যেই সীমাবদ্ধ ছিল।তারা আর কোন বিষয় নিয়ে হয়তো ভাবেই নি।এই দেশে আরও অনেক বিষয়ই আছে যা গনজাগরনের বিষয় বস্তু হতে পারত।

ফেলানি কে যখন ভারতের বিসিএফ রা গুলি করে কাটাতারে ঝুলিয়ে রেখেছিল,যখন ভারত সীমান্তে মানুষ মারা হয় পাখির মত তখন তো একটা গনজাগরন মঞ্চ হতে পারত এই বিষয়ের উপরে।

আজও শত শত ঘটনা এদেশে ঘটছে যে গুলি নিয়ে গনজাগরন মঞ্চ তৈরী করা যায় ।গনজাগরন মঞ্চ তো সাধারন জনগনের মঞ্চ।এখানকার সকলে কথা বলবে সাধারন জনগনের পক্ষে।

আজ খুব জানতে ইচ্ছে করে গনজাগরনের হাজার হাজার মানুষ কোথায় হারিয়ে গেল।কোথায় বা গেল সেই গনজাগরন মঞ্চ?যুদ্ধাপরাধীদের বিচার তো এখনও শেষ হয়নি! বিষয়: বিবিধ

About banglamail

Check Also

বিয়ের অনুষ্ঠানে গিয়েও অসুস্থদের ফ্রি চিকিৎসা দিচ্ছেন জামায়াত নেতা ডাঃ আনোয়ারুল আজিম

জামায়াত মনোনীত লক্ষীপুর-৩ সদর আসনের এমপি প্রার্থী জনাব ডাঃ আনোয়ারুল আজিম সাহেব হাজির পাড়া ইউনিয়নে …