ঢাকার প্রবেশ মুখে তল্লাশি, কমে গেছে পরিবহন সংখ্যা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে সর্তক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। রাজধানীর প্রবেশ পথসহ মহানগরের ভেতরে গণপরিবহণে তল্লাশি বাড়িয়েছেন তারা। যাতে রায় বিপক্ষে গেলে বিএনপির নেতাকর্মীরা ঢাকায় জড়ো হয়ে কোন আন্দোলন করতে না পারে। এদিকে রাজধানীর সায়দাবাদ, গুলিস্তান, মহাখালী ও গাবতলী ঘুরে দেখা গেছে রাজধানীমুখী দূর পাল্লার পরিবহণের সংখ্যা অনেক কম।

গতকাল রাতে যেসব গাড়ি ঢাকায় আসার জন্য ছাড়া হয়েছিলো সে গাড়ীগুলোই এখন রাজধানীতে প্রবেশ করছে। আজ বুধবার নতুন করে কোনো গাড়ি ঢাকার উদ্দেশ্যে ছাড়া হয়নি।

এতে ঢাকায় দূর পাল্লার গাড়ির সংখ্যাও কমে গেছে। টার্মিনালগুলোতেও স্বাভাবিকভাবে যে পরিমাণ গাড়ি থাকার কথা সেরকম নেই। ফলে যারা ঢাকা থেকে দেশের বিভিন্ন স্থানে যাবেন তারা যানবাহন সঙ্কটের কারণে যেতে পারছেন না।

ওদিকে, লক্ষ্মীপুর, নোয়াখালী, চাঁদপুরে এক প্লাটুন এবং সিরাজগঞ্জ, বগুড়া ও নারায়ণগঞ্জে তিন প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।
একই সঙ্গে রাজধানীর আবাসিক হোটেলগুলোতেও নজরদারি বাড়িয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এসব বিষয়ে পুলিশের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া) সহেলী ফেরদৌস বলেন, সব বিষয়ে সতর্ক থাকার জন্য পুলিশ সদস্যদের নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি আবাসিক হোটেলগুলোতে নিয়মিত তল্লাশি চালাতে বলা হয়েছে।

Comments Us On Facebook: