ব্রিজ আছে সড়ক নেই

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় ব্রিজ আছে কিন্তু সংযোগ সড়ক নেই। নবনির্মিত এ ব্রিজে সংযোগ সড়ক না থাকায় চরম ভোগান্তিতে পড়ছে অত্র অঞ্চলের প্রায় ৭ হাজার মানুষ।

জানা যায়, ২০১৫-১৬ অর্থবছরে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের বরাদ্দকৃত ৩০ লাখ টাকা ব্যয়ে উপজেলার নলকা ইউপির এরান্দহ কারিগরপাড়া রশিদ মাস্টারের বাড়ি থেকে তিননান্দিনা নতুন সড়কের বোয়ালিয়া বিলের ওপর এই ব্রিজ নির্মিত হয়। ৪১ ফুট দীর্ঘ এই ব্রিজটির নির্মাণকাজ শুরু করে তন্ময় এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। অথচ ওই প্রতিষ্ঠান ব্রিজটির দুপাশে সংযোগ সড়ক না করেই গত বছরের জুন মাসে কাজ শেষ করে। ব্রিজের উভয় পাশে ৭-৮ ফুট গভীর হওয়ায় ব্রিজের ওপর দিয়ে যানবাহন চলাচল তো দূরের কথা জনসাধারণও চলাচল করতে পারছে না। এলাকার জনসাধারণ চলাচলের জন্য ব্রিজের দক্ষিণ কোলঘেঁষে খালের পানির মধ্য দিয়ে বিকল্প রাস্তা তৈরি করে যাতায়াত করছে।

স্থানীয় পথচারী হায়দার আলী, হাসান মাস্টার, আলামিন হোসেন, জাকির হোসেনসহ ওই এলাকার শিক্ষার্থীরাসহ অনেকে জানান, লাখ লাখ টাকা খরচ করে ব্রিজ নির্মাণ করলেও দীর্ঘ সাত মাস ধরে ব্রিজটি জনগণের কোনো কাজেই আসছে না। বরং আরও দুর্ভোগের সৃষ্টি হয়েছে।

রায়গঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কামরুল আহসান জানান, ব্রিজটি এলাকাবাসীর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে মাটি সংকটের কারণে ব্রিজের উভয় পাশের মাটি ভরাটের কাজ করানো সম্ভব হয়নি। এখন মাটির কন্ট্রাক্ট হয়ে গেছে। আগামী ১৫ দিনের মধ্যে কাজ শুরু হবে বলে জানান তিনি।

Comments Us On Facebook: