আমি জামায়াতে ইসলামী না করেও কেন তাদের প্রতি মুগ্ধ? কিন্তু কেন? অধ্যাপক আনিসুর রহমান

বাংলাদেশের সমসাময়িক রাজনীতিতে সবচেয়ে দ্রুত জনপ্রিয় দলে পরিনত হচ্ছে জামায়াতে ইসলামী!কিন্তু কেন? ভার্সিটিতে যান,শিবিরের সহযোগিতা পাবেন।ইসলামী ব্যাংকে যান আপনাকে তারা পরিপূর্ণ হেল্প করবে। রাস্তায় বিপদে পড়ুন তারা আপনাকে উদ্ধার করবে। আপনার প্রিয়জনের মূমুর্ষ অবস্থায় তারা রক্ত দেবে।বন্যার্তদের তারা ত্রাণ দেবে। যেকোন মানবিক ইস্যু নিয়ে তারা রাজপথ মাতাবে।
.
শুধু আপনার কথাগুলি তাদের বলেই দেখুন।কখনো তার বিনিময়ে অর্থ নেবেনা। শুধু আপনাকে আল্লাহর রাস্তার দাওয়াত দিয়ে যাবে। কিন্তু তারা রাজাকার, তারা সন্ত্রাসী। বাংলাদেশে যত অপকর্ম হয় সবকিছুর নাটের গুরু তারাই।এই কথাগুলো তাদেরই শুনতে হবে।যতক্ষণ আপনি সত্যের সন্ধান না করবেন। সবাই ভাল করেই জানেন, কেন প্রগতিশীলরা জামায়াতকে অপছন্দ করে? জামায়াত এককভাবে রাষ্ট্র পরিচালনায় গেলে মাত্র ৫ বছরে দেশ থেকে দূর্নীতি, অশ্লীলতা ,ভেদাভেদ ইত্যাদি বিতাড়িত হবে।
.
কিন্তু আমাদের শত্রু প্রতিবেশী রাষ্ট্রটি এটা হতে দেবে না।তারা চায় তাদের চারপাশের দেশগুলোতে সবসময় গন্ডগোল লেগে থাকুক, আর মুরব্বীয়ানা দেখিয়ে তারা তার ফায়দা নেবে।আপনি আপনার এলাকার জামায়াত কর্মীকে কখনো অন্যায় করতে পেয়েছেন? কেন আপনি প্রচার যন্ত্রে বিভ্রান্ত হয়ে তাদেরকে খারাপ বলে থাকেন? আপনার পরিবারে যা কিছু হোক না কেন যৌথ পরিবারটি ভেঙ্গে যেতে দিতে আপনার মন চাইবে না।আপনার প্রতিবেশী কিন্তু ভাঙ্গনে ইন্ধন যোগাবে। আপনার ঘরের একজন সদস্যকে আর্থিক সাহায্য দিয়ে সে এটা করবে।হয়তো পরবর্তীতে আপনি এটা অনুধাবন করতে পারবেন।
.
ভারত ঠিক একই কাজটি করছে ৭১’এ।আর তখনকার দেশপ্রেমিক জামায়াতকে এখন বহন করতে হচ্ছে রাজাকার উপাধী! আপনার নিজের ব্যস্ততায় আপনি দল হিসেবে জামায়াতের ভাল কর্মকান্ডের খোজঁ নেন না।কিন্তু না বুঝেই অপবাদ ঠিকই দেন,এটা কি হুজুগে হলোনা? বেশকিছুদিন আগে ছাত্রদের অধিকার আদায়ে ছাত্রশিবির আন্দোলন করেছে। শিক্ষা খাতে ভ্যাট বাতিলের জন্যে সে আন্দোলন। আপনার মূল্যায়ন কি? আপনার পছন্দের সংগঠনটি কি বন্যার্তদের পাশে দাড়িয়েছে? মানুষকে অস্বাভাবিকভাবে যে হত্যা করা হচ্ছে, কে তার বিরুদ্ধে স্লোগান দিচ্ছে? এমন অনেক না বলা উত্তম কাজের জন্যে আপনি কি কখনো জামাত শিবিরকে বাহবা দিয়েছেন? অথচ, যেই অপবাদটিকে নিয়ে তাদের বিরুদ্ধে আপনার এত ক্রোধ, তা শুধুমাত্র একটি প্রোপাগান্ডা ছাড়া আর কিছুই না আন্তর্জাতিক আদালত নয়, আপনার বিবেকের আদালতে বিচার করুন!!

Comments Us On Facebook: