Wednesday , October 17 2018
Home / ফেসবুক স্ট্যাটাস থেকে / এই মুহূর্তে ঢাকা ছাড়ুন, নাহয় চরম লাঞ্ছিত হয়ে বের হতে হবে আপনাকে! – মাওলানা সা’দকে হাবিবুর রহমান মিছবাহ

এই মুহূর্তে ঢাকা ছাড়ুন, নাহয় চরম লাঞ্ছিত হয়ে বের হতে হবে আপনাকে! – মাওলানা সা’দকে হাবিবুর রহমান মিছবাহ

অনেকে অনুরোধ জানাচ্ছেন যেনো সা’দ সাহেব ও বর্তমান অস্থিরতা নিয়ে দিক-নির্দেশনামূলক একটা আর্টিকেল লিখি। কিন্তু আমার সে যোগ্যতা আছেরে ভাই!যে‌ই সা’দ সাহেব সমস্ত ওলামায়ে কেরামের সিদ্ধান্ত উপেক্ষা করে ঢাকায় এসছেন, সে বা তার অনুসারীদের জন্য আমার কোনো দিক-নির্দেশনা থাকতে পারে? থাকলেও কি তারা মানবেন? বরং আমাদের মুরব্বীদের যে বৃদ্ধাঙ্গুলি দেখায়, তাকে শুধু এতোটুকুন বলতে পারি- ‘এই মুহূর্তে ঢাকা ছাড়ুন! নাহয় চরম লাঞ্ছিত হয়ে বের হতে হবে আপনাকে’!

এটা সৌহার্দ্যের দেশ, সম্প্রিতির দেশ, ভালোসার দেশ, এই দেশে আপনি একজন ব্যক্তির জন্য বিশৃংখলা মেনে নেয়া হবে না। দেশের এই নাজুক পরিস্থিতির জন্য আপনিই দায়ী! আপনার দোষররা দায়ী! হ্যাঁ, হ্যাঁ!! আপনি ও আপনারাই দায়ী!!!

অপরদিকে আমাদের মুরব্বীদের তদারকিতে মাদরাসার ছাত্র-শিক্ষক রাজপথে। উদ্দেশ্য- ব্যক্তি সা’দকে প্রতিহত করা। যেখানে মুরব্বীদের সিদ্ধান্ত রয়েছে, সেখানে আমার কথা বলার কোনো সুযোগ নেই। বরং মুরব্বীদের সিদ্ধান্ত মানতে আমিও বাধ্য। কেননা, আমি যে তাঁদেরই সন্তান। তাঁদেরই অনুসৃত পথ অনুসরণকারী এক নওজোয়ান।

এতোটুকুন পরামর্শ থাকবে- আমরা জানি তিনটা জিনিস হেফাজত করলে মোটামুটি নিরাপদ। যথা- জিহ্বা, চক্ষু ও লজ্জাস্থান। আমার পরামর্শ থাকবে আরো একটা জিনিস নিয়ন্ত্রণ করার, আর সেটা হলো- ‘ফেসবুকের কী-বোর্ড’

About banglamail

Check Also

জামায়াতে ইসলামী ক্ষমতায় গেলে জাতির কি উপকার হবে ? – নুরুল ইসলাম বুলবুল

জামায়াতে ইসলামী ক্ষমতায় গেলে জাতির জন্য নিম্নোক্ত কাজ গুলো সুচারুভাবে আঞ্জাম দেয়ার জন্য প্রতিজ্ঞাবদ্ধ থাকবে। …