ব্রেকিং নিউজ : প্রতিবাদের মুখে এবারের ইজতেমায় অংশ নিচ্ছেন না মাওলানা সাদ কান্ধলভি

শেষ পর্যন্ত দিল্লির নিজামুদ্দিন মারকাজের মুরব্বি ও জিম্মাদার মাওলানা সাদ কান্ধলভি এবারের ইজতেমায় অংশ নিবেন না বলে জানা গেছে।বৃহস্পতিবার সকালে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া এ তথ্য মিডিয়াকে জানিয়েছেন। এর আগে গতকাল মাওলানা সাদের ঢাকায় আসাকে কেন্দ্র করে সারাদিন বিক্ষোভ হয়। আলেম উলামা ও তাবলিগের বহু সাথী ইজতেমায় সাদের আসার বিপক্ষে অবস্থান নেন ঢাকার বিভিন্ন অংশে। বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ হয় ঢাকার বিমানবন্দর, যাত্রাবাড়ী, মাওয়াসহ বেশ কয়েকটি পয়েন্টে। যার প্রেক্ষিতে মাওলানা সাদ এমন সিদ্ধান্ত নিতে পারেন বলে জানা গেছে।

গতকাল দুপুর ১২টার পর মাওলানা সাদ ঢাকার বিমানবন্দরে এসে পৌঁছান। এর আগে সকাল থেকেই সেখানে তার বিরোধিতায় বিক্ষোভ ও প্রতিবাদ হতে থাকে।

এ প্রতিবাদের মধ্য দিয়েই মাওলানা সাদকে পুলিশি নিরাপত্তায় কাকরাইল মারকাজ মসজিদে নিয়ে যাওয়া হয়। এখনো তিনি কাকরাইলেই অবস্থান করছেন।

এর আগে তিনি এবারের ইজতেমায় অংশ নিতে পারবেন কিনা এ নিয়ে সরকার, আলেম ওলামা ও তাবলিগের মুরব্বিদের নিয়ে বেশ কয়েকটি বৈঠক অনুষ্ঠিত হয়। একটি প্রতিনিধি দলকে ভারতেও পাঠানো হয় নিজামুদ্দিন ও দারুল উলুম দেওবন্দের অবস্থান জানতে।

অবস্থা পর্যবেক্ষণ করে সবার সম্মিলিত সিদ্ধান্ত হয় মাওলানা সাদ এবারের ইজতেমায় অংশ না নিয়ে তার প্রতিনিধি প্রেরণ করবেন। গত ৭ জানুয়ারি যাত্রাবাড়ী মাদরাসার বেঠকে সে সিদ্ধান্তে সমর্থন দেন ১৩ জন। আর ৭জন তার আসার ওপর মত দেন।

উল্লেখ্য, কাল থেকে তাবলিগ জামাতের ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হচ্ছে। এতে অংশ নিতে হাজারও মুসল্লি চলে এসেছেন। ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হবে আগামী ১৯ জানুয়ারি।

Comments Us On Facebook: