Friday , June 22 2018
Home / অন্যান্য / সাবধান, টঙ্গী ইজতেমাকে আরাফাতের পবিত্র ম​য়দানের সাথে তুলনা করবেন না – সাঈদি (ভিডিও)

সাবধান, টঙ্গী ইজতেমাকে আরাফাতের পবিত্র ম​য়দানের সাথে তুলনা করবেন না – সাঈদি (ভিডিও)

টঙ্গীর ইজতেমায় সাধারণ লোক যে উদ্দেশ্যে যায়, তার কয়েকটি মৌলিক কারণ হলঃ ০ আখেরী মুনাজাতে শরীক হতে পারলে অনেক সওয়াব হবে কিংবা সমূহ গুনাহ ক্ষমা হবে। তাই সাধারণ তো সাধারণ নেতা-নেত্রীরাও সময় বের করে সেখানে উপস্থিত হয়। ০ এই ইজতেমার স্থান বরকতের তাই সেখানে অংশগ্রহণ করলে বরকত পাওয়া যাবে। ০ এই ইজতেমায় উপস্থিত হওয়াতে কল্যাণ আছে, যদিও কি কল্যাণ আছে তা অনেকে জানে না। তবে কিছু একটা আছে বলেই সেও অংশগ্রহণ করার চেষ্টা করে।

০ অনেকে হজ্জের মত সওয়াব পাওয়া যায় তাও ধারনা করে। তাই টি.ভি. চ্যানেল সহ ইত্যাদি মাধ্যমে এব্যাপরে খবরও প্রচার হয়। [সব কারণের সারাংশ দাঁড়ায়, টঙ্গির ইজতেমায় কিছু একটা বরকতের বিষয় আছে তার জন্য সেখানে লোকেরা উপস্থিত হয়।]

০০এখন প্রশ্ন হল বরকত বিষয়টি আক্বীদার সাথে সম্পৃক্ত। বরকত থাকা না থাকা দলীল দ্বারা সাব্যস্ত হতে হবে তার পরেই কেউ তা বরকতের মনে করতে পারে; নচেৎ নয়। যেখানে বরকত নেই তা বরকতের মনে করা যাবে না। আর লোকেরা যদি তাও সেটাকে বরকতের মনে করে, তাহলে উলামাদের তা খন্ডন করতে হবে।

আল্লামা দেলোয়ার হোসাইন সাঈদি তার এক ওয়াজে টঙ্গী ইজতেমার ম​য়দানকে আরাফাতের পবিত্র ম​য়দানের সাথে তুলনা করতে কঠোরভাবে নিষেধ করেন​।

About banglamail

Check Also

পাগলেও জানে আওয়ামীলীগ কথা দিয়ে কথা রাখে না।।(ভিডিও সহ)

পাগলেও জানে আওয়ামীলীগ কথা দিয়ে কথা রাখে না।।(ভিডিও সহ) পাগলেও জানে আওয়ামীলীগ কথা দিয়ে কথা …