Tuesday , June 19 2018
Home / ফেসবুক স্ট্যাটাস থেকে / ওয়াজ মাহফিলের নামে রাতভর তেঁতুল হুজুরদের অশ্লীলতা চলছে ! – ইশতিয়াক রেজা

ওয়াজ মাহফিলের নামে রাতভর তেঁতুল হুজুরদের অশ্লীলতা চলছে ! – ইশতিয়াক রেজা

ওয়াজ মাহফিলের নামে রাতভর তেঁতুল হুজুরদের অশ্লীলতা চলছে বলে মন্তব্য করেছেন ইশতিয়াক রেজা । তিনি তার ফেসবুক স্ট্যাটাসে একথা বলেন। তিনি বলেন, ছোটবেলায় দেখতাম শীতের সময় পাড়ায় পাড়ায় নাটক, সাংস্কৃতিক অনুষ্ঠান হয়….এখন রাতভর শুধুই তেঁতুলদের অশ্লীলতা.. তার পোষ্টে অনেক নাস্তিক কমেন্ট করে তাকে সমর্থন করেন। Mamun Afnan বলেন, আগে যারা নাটক করতো,গানের আসর করতো তারা এখন অবসর সময়ে মোবাইল বা টিভির সামনে থাকে। একটা অংশ নেশা করে।বৃহৎ অংশ বাড়তি পড়ার চাপে অস্হির। শুধু হুজুররাই অবসর থাকে।তাই জনগনকে হেদায়েতের ব্যর্থ চেষ্টা। ব্যর্থ বললাম?? কারন,শ্রমজীবী মানুষ দিনশেষে চরম বিরক্ত হয়।হুজুররাও বুঝেন।কারন মাইকের আর্তনাদ মানুষ খুব কমই শোনে। রাজধানীতে বিষয়টা মহামারির মতন।

Mofizul Alam বলেন, আগে যারা নাটক, সাংস্কৃতিক অনুষ্ঠান করতেন তারা এখন বয়োবৃদ্ধ।সমাজ এখন যারা চালান তারা সবাই উঠতি বয়সের নেতা তাদের কাছে এসব নাটক পাটক ভাল লাগেনা তাদের কাছে যেটা ভাল লাগছে সেটাই করছে তারা। সাধারন মানুষ দশ’ক মাএ। Kaisar Shahid বলেন, প্রগতিশীল মানুষগুলো নিজেকে নিয়ে ব্যস্ততা বা ভয়ে নিজেকে লুকিয়ে রাখা। সামাজিক দায়িত্ববোধ অস্বীকার করা।এইগুলোর অবর্তমানে ওদের প্রাদুর্ভাব বেড়েছে এবং আরো বাড়বে। শেষপর্যন্ত পাকিস্তান এবং আফগানিস্তানের পরিণতি আমাদের ভোগ করতে হবে।সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে ব্যক্তি, সামাজিক, রাজনৈতিক দুর্বৃত্তায়ণ বৃদ্ধি এবং ধর্মীয় উন্মাদনা বৃদ্ধি সমান্তরাল ভাবে চলতে থাকে।পরিণতি খুব খারাপ হয়।এর থেকে উত্তরণ খুব কঠিন হয়ে উঠে।

Jannatul Ferdous Ivy বলেন, কেউ কথা বলছি না বলেই তা বাড়ছে । ইসলামী ফাউন্ডেশনের কেউকে কি কখনো জানতে চেয়েছি যে একটা পাড়ায় প্রতি গলিতে মিসজিদ থাকার পরেও এত বেশি মাত্রার ভলিউমে কেন আজান দেয় ? আর ওয়াজমাহফিলে কতটা জোরে মাইক চালানো যাবে ? একা তেঁতুলগুলো ই ধর্ম পালন করে, আমরা করিনা ? ধার্মিক হলেই চিৎকার করে তা প্রচার করতে হবে ???

About banglamail

Check Also

পকেটে ইয়াবা ঢুকিয়ে দিয়ে ফাঁসিয়ে দেয়া র‍্যাব-পুলিশের জন্য নতুন কিছুনা

গত ১৮ দিনে ৩৮ খুন করেছে র‍্যাব। সারা পৃথিবীতে ফিলিস্তিন ছাড়া আর কোথাও এত খুন …