নড়াইলে ঘন কুয়াশারযান চলাচলে বিঘ্ন সৃষ্টি, সাথে শীতও জেঁকে বসায় স্বাভাবিক জীবনযাত্রা

উজ্জ্বল রায় নড়াইল জেলা প্রতিনিধি: নড়াইলে ঘন ব্যহত কুয়াশায় নদী পথেও নৌযান যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি নড়াইলে কুয়াশায় যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে। নদী পথেও নৌযান চলাচলে অসুবিধার সৃষ্টি হচ্ছে। কুয়াশার সাথে শীতও জেঁকে বসায় স্বাভাবিক জীবনযাত্রা ব্যহত হচ্ছে।

কুয়াশার কারণে কালনা-নড়াইল-যশোর সড়ক, কালনা-খুলনা সড়ক, নড়াইল-নওয়াপাড়া, নড়াইল-কালিয়া, নড়াইল-মাগুরা,নড়াইল মাইজ পাড়াসহ অভ্যন্তরীণ সড়কগুলিতে যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে। কুয়াশার কারণে সামনে কিছুই দেখা না যাওয়ায় চালকরা ধীর গতিতে গাড়ি চালাচ্ছেন এবং হেড লাইট জ্বালিয়ে চলাচল করছে। কালনা-নড়াইল-যশোর সড়কের বাস চালক নান্নু জানান, কুয়াশার কারণে নির্ধারিত সময়ে গন্তব্যে পৌঁছানো যাচ্ছে না।

মাইক্রোবাস চালক শরাফত হোসেন জানান, কুয়াশার মধ্যে সামনের রাস্তার কিছুই দেখা যায় না। ধীর গতিতে গাড়ি চালাতে হচ্ছে। এতে অনেক সময় নষ্ট হচ্ছে। তবে অনেক যানবাহন চালকরা হেড লাইট জ্বালিয়ে চলাফেরা না করায় অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে। এতে যে কোনো সময় দুর্ঘটনা ঘটে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এদিকে কুয়াশার কারণে নড়াইল-গোপালগঞ্জের কালনায় মধুমতি নদীতে ফেরী পারাপারে সমস্যা হচ্ছে। নৌকাগুলিও ঝুঁকি নিয়ে চলাচল করছে। এছাড়া চিত্রা, নবগঙ্গা নদীতেও ট্রলারসহ অন্যান্য নৌযান চলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে।

কুশায়া ও শীতের তীব্রতায় সকাল বেলায় জরুরী প্রয়োজন ছাড়া কেউ বাসা-বাড়ি থেকে বের হচ্ছে না। তবে শ্রমজীবী ও দিন মজুরদের পেটের দায়ে যথারীতি কাজে বের হতে হয়েছে।

নড়াইল শহরের মহিষখোলা এলাকার মাফুদুল হক লিখন জানান, শীত ও কুয়াশাকে উপেক্ষা করে জরুরী কাজে সকালে বাসা হতে বের হয়েছে। তবে শহর অনেকটাই ফাঁকা ফাঁকা মনে হচ্ছে।

নড়াইল চৌরাস্তার প্রভাতী বাজারের ব্যবসায়ী জানান, কুয়াশা ও তীতের কারণে সকালে বাজারে ক্রেতার পরিমাণ কম। যার কারণে বিক্রির পরিমাণও কমে গেছে। এদিকে কুয়াশা ও শীতে যানবাহনের পাশাপাশি শিশুসহ সকলকে সচেতনতার সাথে চলাচল করতে হবে বলে প্রয়োজন মনে করছেন সচেতন মহল।

Comments Us On Facebook: