শিক্ষা জাতীয়করণের দাবিতে কলেজ শিক্ষকদের আন্দোলনের হুশিয়ারী

নিজস্ব প্রতিবেদক :দেশের শিক্ষা জাতীয়করণের জন্য শিক্ষক কর্মচারীদের ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তুলতে হবে বলে জানিয়েছেন কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) সভাপতি অধ্যক্ষ আসাদুল হক। গতকাল বৃহস্পতিবার সকালে সিদ্ধেশ্বরী কলেজ মিলনায়তনে বাকশিসের জাতীয় কার্যনির্বাহী কমিটির সভায় তিনি এ কথা বলেন।

বাকশিস সভাপতি অধ্যক্ষ আসাদুল হকের সভাপতিতে ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. ফয়েজ হোসেনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, প্রধান উপদেষ্টা অধ্যক্ষ কাজী ফারুক আহমদ, সহ-সভাপতি শফিকুল ইসলাম বাদশাহ, অধ্যক্ষ আবুতাহের চৌধুরী, অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল, অধ্যক্ষ কানাই লাল সরকার, অধ্যক্ষ আমিনুর রহমান খোকন, অধ্যক্ষ আব্দুর রহমান, অধ্যক্ষ মো. ফরিদ আহমেদ, উপাধ্যক্ষ জহিরুল ইসলাম, অধ্যাপক আজহার আলী, অধ্যক্ষ হানিফ হোসেন তালুকদার, অধ্যাপক মো. নজরুল ইসলাম, অধ্যাপক মো. জাকির হোসেন, মুর্শিদুল আহসান বিন শাকুরী, অধ্যাপক রহমত উল্লাহ, অধ্যক্ষ একেএম মোস্তাফিজুর রহমান এবং অধ্যক্ষ জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

অধ্যক্ষ আসাদুল হক বলেছেন, শিক্ষা জাতীয়করণের লক্ষ্যে ১১দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত শিক্ষক-কর্মচারীদের আন্দোলন অব্যাহত রাখতে হবে।

তিনি বলেন, শিক্ষকদের দাবি ও সমস্যা নিয়ে শিক্ষামন্ত্রীকে অবহিত করার পর নেতৃবৃন্দের সাথে বৈঠক করার কথা বললেও গত ১০ মাসেও সময় দিতে পারেননি তিনি। ফলে শিক্ষকরা আজ দাবি আদায়ের জন্য আন্দোলন করতে বাধ্য হচ্ছে। এসময় তিনি বলেন, শিক্ষা জাতীয়করণের দাবির আন্দোলন হবে এদেশের শিক্ষা আন্দোলনের মাইলফলক। আমরা কোন আপোষ করব না। আমাদের ন্যায্য দাবি পূরণ করে ঘরে ফিরবো।

Comments Us On Facebook: