Thursday , October 18 2018
Home / নির্বাচন / পৌরসভা প্রতিষ্ঠার ১৭ বছর পর পঞ্চগড় জেলার বোদা পৌরসভার ভোট আজ””

পৌরসভা প্রতিষ্ঠার ১৭ বছর পর পঞ্চগড় জেলার বোদা পৌরসভার ভোট আজ””

২৮ ডিসেম্বর বৃহস্পতিবার পঞ্চগড় জেলার বোদা পৌরসভা প্রতিষ্ঠার ১৭ বছর পর অনুষ্ঠিত হচ্ছে নির্বাচন। দীর্ঘ প্রতিক্ষার এই ভোট উৎসবের প্রাক্কালে ভোটারদের মাঝে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা।

নির্বাচন কমিশন ইতোমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। ভোটারদের সুবিধার্থে বোদা পৌরসভার ৯টি ওয়ার্ডের প্রতিটিতে একটি করে ভোট কেন্দ্র স্থাপন করেছে নির্বাচন কমিশন। সকাল ৮ টা থেকে শুরু হয়ে বিরতিহীনভাবে ভোট গ্রহন চলবে বিকাল ৪ টা পর্যন্ত।বুধবার বিকেলে বোদা উপজেলা নির্বাচন কার্যালয় থেকে রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শহিদুল ইসলাম ৯টি কেন্দ্রের নির্বাচনী মালামাল প্রিজাইডিং অফিসারদের হাতে বিতরণ করেন।নির্বাচন সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ২ প্লাটুন বিজিবি, র্যাবের ৩ টি ইউনিট, পুলিশের মোবাইল টিম ৯টি এবং ৩টি স্ট্রাইকিং ফোর্সের টহল সহ প্রতিটি কেন্দ্রে নিরাপত্তার জন্য পুলিশ ও আনসার সহ ২২ জন আইনশৃঙ্খলার বাহীনীর সদস্য থাকবেন।

২০০১ সালে বোদা উপজেলা সদরের বোদা সদর, চন্দবাড়ি এবং বলরামপুর এই তিনটি ইউনিয়নের কিছু অংশ নিয়ে গঠিত হয় বোদা পৌরসভা। প্রতিষ্ঠার দীর্ঘ ১৭ বছর পর নানা জটিলতা কেটে অনুষ্ঠিতব্য এই নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বোদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. ওয়াহিদুজ্জামান সূজা নৌকা প্রতীক নিয়ে, বিএনপি মনোনীত প্রার্থী বোদা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. হকিকুল ইসলাম ধানের শীষ প্রতীকে, বিএনপি থেকে মনোনয়ন চেয়ে ব্যর্থ হয়ে বোদা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আকতার হোসেন হাসান বিদ্রোহী প্রার্থী স্বতন্ত্র প্রার্থী হিসেবে নারিকেল গাছ প্রতীকে এবং ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী হিসেবে মো. রফিকুল ইসলাম হাতপাখা প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২৪ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৬০ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
১৪ বর্গকিলোমিটার এলাকা জুড়ে এই পৌরসভার ভোটার সংখ্যা ১৩ হাজার ১৬৪ জন। এদের মধ্যে নারী ভোটার ৬ হাজার ৭১৯ জন আর পুরুষ ৬ হাজার ৪৪৫ জন ।

রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শহিদুল ইসলাম জানান, ৯টি কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে চিহিৃত করা হয়েছে। এজন্য প্রতিটি কেন্দ্রে বিজিবি, পুলিশ ও আনসার সমন্বয়ে ২২ জন সদস্য নিয়োজিত করা হয়েছে। এবং সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ মাহমুদ হাসান বলেন, সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করতে সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে, আশা করি এই একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে।

About banglamail

Check Also

পটুয়াখালী -২ বাউফল আসনের প্রার্থী নির্ধারণে শফিকুল ইসলাম মাসুদ এগিয়ে

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এবং জামায়াত-ই-ইসলামি আসন্ন পঞ্চম সংসদীয় নির্বাচনের জন্য পটুয়াখালী -২ বাউফল আসনের …