সংবাদ সম্মেলনে সহনীয় ঘুষ খাওয়ার গোজামিল ব্যাখ্যা দিতে গিয়ে পালিয়ে বাচলেন শিক্ষামন্ত্রী ! (ভিডিওসহ)

সংবাদ সম্মেলনে সহনীয় ঘুষ খাওয়ার গোজামিল ব্যাখ্যা দিতে গিয়ে পালিয়ে বাচলেন শিক্ষামন্ত্রী ! সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন , আমি বিএনপির আমলের দুর্নীতির কথা বলতে গিয়ে ঘুষের কথা বলেছি। এরপরে আর কোন প্রশ্নের জবাব দিতে তিনি এড়িয়ে যান। যাওয়ার সম​য় সাংবাদিকদের মিষ্টি খেয়ে যেতে বলেন । উল্লেখ্য , কিছুদিন পুর্বে তিনি বলেছেন, ‘আপনারা ঘুষ খান, কিন্তু সহনীয় মাত্রায় খান।’রবিবার (২৪ ডিসেম্বর) শিক্ষাভবনে পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতরের (ডিআইএ) সম্মেলনকক্ষে অধিদফতেরের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ল্যাপটপ ও প্রশিক্ষণ সনদ বিতরণ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এ কথা বলেন।

এক উদাহরণ দিতে গিয়ে অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, ‘পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতরের (ডিআইএ) কর্মকর্তারা শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনে যান। সেখানে গিয়ে ঘুষের বিনিময়ে তারা ওই প্রতিষ্ঠানকে নিয়ে ভালো প্রতিবেদন দেন। স্কুল পরিদর্শনে গেলে খাম রেডি করাই থাকে। তবে আপনাদের প্রতি আমার অনুরোধ, আপনারা ঘুষ খান, কিন্তু সহনীয় হয়ে খান। কেননা, আমার এটা বলার সাহসই নেই যে, ঘুষ খাবেন না। তা অর্থহীন হবে।’

প্রায় সবখানেই ঘুষ লেনদেন হচ্ছে দাবি করে মন্ত্রী বলেন, ‘খালি যে অফিসাররা চোর, তা না। মন্ত্রীরাও চোর। আমিও চোর। এ জগতে এমনই চলে আসছে। তবে এ অবস্থার পরিবর্তন করতে হবে।’ বর্তমান সরকারের আমলে দুর্নীতি কমেছে বলেও দাবি করেন তিনি।

Comments Us On Facebook: