Friday , June 22 2018
Home / পাঠক কলাম / ভারতের অন্ধ দালালি করবার শুদ্ধ শব্দ হচ্ছে চেতনা !

ভারতের অন্ধ দালালি করবার শুদ্ধ শব্দ হচ্ছে চেতনা !

কিছুক্ষণ আগে কয়েকজন শহীদ সন্তান এবং শাহবাগীদের ফেসবুক আইডিতে ঘুরে আসলাম।

শমী কায়সার তার ফেসবুক আইডিতে বিপিএল এর ক্রিকেট টিম রাজশাহী কিংস’কে সাপোর্ট জানিয়ে তার প্রোফাইল পিক চেঞ্জ করে রেখেছেন।

শাওন মাহমুদ তার আইডিতে ৪৬ বছর আগে কয়েকজন মুক্তিযোদ্ধা দ্বারা রাজাকার প্রহারের ছবি পোস্ট করে লিখেছেন। আগামীতে যারা শহীদ পরিবার কে হেয় করে কথা বলবে। তাদের এই অবস্থা হবে।

অঞ্জন রয় খুব চিন্তিত হয়ে লিখেছেন, পৃথিবীর কোন দেশে মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি এতো দ্রুত রাজনীতিতে পূনর্বাসিত হয়নি।

ডাঃ নুজহাত চৌধুরী ১৯৭১ সালে পাকি বাহিনীর দ্বারা মরহুম আলীম চৌধুরীর বুকে বেনোয়াট চার্জের বর্ননা দিচ্ছেন।

এবং ইমরান এইচ সরকার তার ফেসবুক আইডিতে হাসি মুখে বউয়ের সাথে একটি ছবি পোস্ট করে রেখেছেন।

গত কিছুদিন আগের কথা মনে আছে? পাকিস্তান এমব্যাসির মুক্তিযুদ্ধ নিয়ে বিতর্কিত তথ্য দেয়ার কারনে অন লাইনে সোচ্চার হয়ে উঠে ছিলেন এসব শহীদ সন্তান এবং শাহবাগীরা। তীব্র প্রতিবাদ এবং চাপ প্রয়োগ করে বাংলাদেশ সরকার কে দিয়ে পাকিস্তান হাইকমিশনার কে তলব করিয়ে পাকিস্তান এমব্যাসিকে তাদের সাইট থেকে তথ্য সরিয়ে নিতে বাধ্য করেছেন।

এর জের ধরে শাওন মাহমুদ পাকি ক্রিকেটার শাহেদ আফ্রিদিকে জানে মেরে ফেলবার হুমকি পর্যন্ত দিয়ে হইচই ফেলে দিয়েছিলেন।

উনার সেই স্ট্যাটাসের মন্তব্য ঘরে কতজন এসে বাহাবা দিয়ে বলে গিয়েছিলেন।
-প্রাউড অব ইউ দিদি, স্যালুট দিদি এভাবেই দেশের হয়ে কথা বলুন। আপ্নারা শহীদ সন্তানরা জেগে থাকলে এই দেশের উপর কোন শকুন থাবা বসাতে পারবে না।

গতকাল রাজধানীতে মুক্তিযুদ্ধ নিয়ে একটি অনুষ্ঠানে ভারতীয় উইং কমান্ডার ডিজে ক্লের ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ কে পাক-ভারত যুদ্ধ হিসাবে বর্ননা করেছে।
– শাহেদ আফ্রিদি কে জানে মেরে ফেলবার হুমকি দিয়ে হইচই ফেলে দেয়া শহীদ সন্তানরা এখন একদম চুপ।

গত চার বছর ধরে ১৬ই ডিসেম্বরে দিন ইন্ডিয়ান আর্মি তাদের ভেরিফাইড ফেসবুক পেজ থেকে ঐতিহাসিক তথ্য বিকৃত করে ১৯৭১ সালের যুদ্ধ কে ইন্দো-পাক ওয়ার’ হিসাবে উল্লেখ করে আসছে।

কিন্তু, পাকিস্তান এমব্যাসির মুক্তিযুদ্ধ নিয়ে বিতর্কিত তথ্য দেয়ার পর তিরিশ লক্ষ শহীদ এবং দুই লক্ষ মা-বোনের ইজ্জতের একমাত্র ঠিকাদার শহীদ সন্তানরা পাকিস্তানি হাইকমিশনারের কলিজা কাঁপায়া দিলেও, আজকে সারাদিন ধরে স্টার জলসা দেখছে।

এরা আপনাকে প্রতিনিয়ত ৪৬ বছর আগের পাকিস্তানি বাহিনীর বর্বরতার গল্প শুনাবে। কিন্তু দুই দিন আগে চিলমারীতে বিএসএফ’র গুলিতে দুই বাংলাদেশীর নির্মম ঝড়ে যাওয়ার কথা বলবে না। এরা আপনাকে ১৯৭১ সালের ১৪ই ডিসেম্বরের গভীর রাতে দরজার “ঠক-ঠক” আওয়াজের গল্প বলবে। রায়ের বাজার বদ্ধ-ভুমিতে হাত-পা বাঁধা ৪৬ বছর আগের ছবি প্রতিনিয়ত দেখাবে। কিন্তু স্বাধীন দেশে বাচ্চা কোলে ঘুমিয়ে থাকা ছাত্রদল নেতা নুরুর বাড়ির দরজায় গভীর রাতের “ঠক-ঠক” আওয়াজের গল্প বলবে না। কর্ণফুলি নদীর তীরে হাত-পা বাঁধা নরুর লাশের খবর নিবে না।

কারণ কি জানেন? এদের চেতনা শব্দের অর্থ কি জানেন?
এসব চেতনা ব্যাবসায়ীদের চেতনা ব্যবসাকে বুঝতে পেরেছেন বলেই মরহুম পিয়াস করিম বলে গিয়েছিলেন -“ভারতের অন্ধ দালালি করবার শুদ্ধ শব্দ হচ্ছে চেতনা।”

About banglamail

Check Also

অাসুন স্যাটেলাইট খাই !

স্যাটেলাইট বানিয়েছে কারা? – ফ্রান্সের কোম্পানি উৎক্ষেপন করছে কারা? -অামেরিকা অরবিট ভাড়া দিয়েছে কারা? -রাশিয়ার …