Thursday , October 18 2018
Home / জেলা সংবাদ / অাদর মাদকাসক্তি চিকিৎসা পুনবার্সন কেন্দ্রের ১ যুগ পুর্তি উপলক্ষে অালোচনা সভা অনুষ্টিত

অাদর মাদকাসক্তি চিকিৎসা পুনবার্সন কেন্দ্রের ১ যুগ পুর্তি উপলক্ষে অালোচনা সভা অনুষ্টিত

অাব্দুল কালাম, মৌলভীবাজার প্রতিনিধি: বিজয় দিবসের অঙ্গিকার মাদকমুক্ত পরিবার এই স্লোগান নিয়ে অাজ বুধবার সন্ধ্যায় মৌলভীবাজার অাদর হল রুমের কক্ষে অাদর মাদকাসক্তি চিকিৎসা পুনবার্সন কেন্দ্রের সাফল্যের  ১ যুগ পুর্তি উপলক্ষে সংবর্ধনা ও অালোচনা সভা অনুষ্টিত হয়েছে। বিশিষ্ট সমাজসেবক নেছার অাহমদের সভাপতিত্বে ও অাদর মাদকাসক্ত ও পুনবার্সন কেন্দ্রের প্রতিষ্টাতা পরিচালক নিখিল তালুকদারের সঞ্চালনায়
স্বাগত বক্তব্য রাখেন অাদর মাদকাসক্তি চিকিৎসা ও  পুনবার্সন কেন্দ্রের প্রতিষ্টাতা পরিচালক অহিদুর রহমান জিয়া।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন কর্মকর্তা সুবোধ কুমার বিশ্বাস, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন  বিশিষ্ট লেখক ও ব্যাংকার মোঃ অাবু তাহের  বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার প্রেসক্লাবের যুগ্ন সাধারন সম্পাদক অানহার অাহমদ সমশাদ, মৌলভীবাজার টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক, মাহবুবুর রহমান রাহেল, বিশিষ্ট সমাজসেবক শাহাজাহান তালুকদার।শেখ বুরহান উদ্দিন সোসাইটির প্রতিষ্টাতা ও সমাজসেবক মুহিবুর রহমান মুহিব, অাদর মাদকাসক্ত ও পুনবার্সন কেন্দ্রের প্রতিষ্টাতা পরিচালক।অালোচনা সভা শেষে অাদর পরিবারের পৃষ্টপোষক যুক্তরাজ্য প্রবাসী মোঃ মুকুল চৌধুরীকে সংবর্ধনা ও বিশেষ অতিথিদের সম্মাননা স্বারক প্রদান করা হয়।

প্রধান বক্তা হিসেবে অালোচনা সভায় এডভোকেট অাবু তাহের বলেন, বর্তমানে মাদকাসক্তি আমাদের সমাজে এক সর্বনাশা ব্যধিরূপে বিস্তার লাভ করেছে । কচুরীপানার মতই সারা দেশ আজ মাদকদ্রব্যের উপর ভাসছে । মাদকদ্রব্যের বিস্তারে বিশ্ববাসী আজ শংকীত । দূরারোগ্য ব্যধির মতই তা তরুন সমাজকে গ্রাস করছে । মাদকের ভয়াবহ ছোবলে অংকুরই বিনষ্ট হয়ে যাচ্ছে বহু তরুনের তাজা প্রাণ । আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হচ্ছে অসংখ্য  রুনের অমিত সম্ভাবনাময় জীবন । এর কারণে বিঘ্নিত হচ্ছে রাষ্ট্রীয় নিরাপত্তা ও অর্থনৈতিক ঊন্নয়ন । এর তীব্র দংশনে ছটফট করছে কত তরুন ও যুব সমাজ । মাদকের ভয়াবহ পরিনতি দেখে আজ প্রশাসন বিচলিত , অবিভাবকরা আতংকিত, চিকিৎসরা দিশেহারা ।

সমাজের তরুনদের মরনব্যাধী মাদক থেকে দুরে থাকার অাহবান জানান। প্রধান অতিথির বক্তব্যে, সুবোধ কুমার বিশ্বাস বলেন, মাদকদ্রব্য মানসিক স্বাস্থ্যের ক্ষতি করে। যেমন শেখার ও কাজ করার ক্ষমতা হ্রাস করে, চাপ সহ্য করার ও সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতাকে ব্যাহত করে। তাছাড়া মানসিক পীড়ন বাড়িয়ে দেয়। নেশার টাকা যোগাতে গিয়ে সংসারে অভাব ও অশান্তির সৃষ্টি হয়। মাদকাসক্ত ব্যক্তিরা মাদকের অর্থ জোগাড় করার জন্য চুরি, ডাকাতি, খুন, রাহাজানিসহ বিভিন্ন অসামাজিক বেআইনি কাজকর্মে লিপ্ত হয় যা ব্যক্তি, পরিবার, সমাজ ও জাতির জন্য খুব ক্ষতিকর। তাই সুন্দর সমাজ বিনির্মানে মাদকের মত নেশার ছোবল থেকে সমাজের  তরুনরা বেরিয়ে অাসা ও মাদক মুক্ত সমাজ গঠনে সমাজে জনসচেতনতা বৃদ্ধির জন্য সকলকে এগিয়ে অাসার জন্য উদাত্ত অাহবান জানান।

About banglamail

Check Also

টাঙ্গাইলের গোপালপুরে সরকারী কাজে বাধা দেয়া মামলায় টুকুর জামিন নামঞ্জুর

টাঙ্গাইলের গোপালপুর পৌরসভাস্থ কোনাবাড়ী আভুঙ্গী মোড় এলাকায় সরকারি কাজে বাঁধা প্রদানের অভিযোগে থানায় দায়ের করা …