Monday , July 16 2018
Home / আলোচিত সংবাদ / জেলেদের জালে নিখোঁজ চার জেলের তিন জনের মরাদেহ উদ্ধার,নিহত পরিবারে নেমেছে শোকের ছায়া

জেলেদের জালে নিখোঁজ চার জেলের তিন জনের মরাদেহ উদ্ধার,নিহত পরিবারে নেমেছে শোকের ছায়া

কে.এম.রিয়াজুল ইসলাম,বরগুনা:বঙ্গোপসাগরে মাছ ধরতে যাওয়া তালতলীর একটি ট্রলার নিম্নচাপের কারনে ডুবে যায়। এ ঘটনায় ৪ জেলে নিখোঁজ থাকার খবর পাওয়া গেছে। জানা গেছে, বরগুনা জেলার তালতলী উপজেলার বড় আমখোলা গ্রামের জাহাংগীর হোসেনের এফবি হাওলাদার নামের একটি মাছ ধরার ট্রলার গত ৭ডিসেম্বর গভীর বঙ্গোপসাগরে মাছ ধরতে যায়। সাগরে নিম্নচাপের সৃষ্টি হলে শনিবার ট্রলারটি ফিরে আসার সময় ঢেউয়ের কবলে পড়ে ডুবে যায়। এ ঘটনায় ট্রলার ও ওই ট্রলারের ৪ জেলের সকলেই নিখোঁজ রয়েছে।

এরা হলো উপজেলার ছোট আমখোলা গ্রামের জসিম উদ্দিন (৩৫), মোঃ আলী হোসেন (৩৪), শাহিন মিয়া (৩২) ও বড় আমখোলা গ্রামের আশিকুর রহমান কিরন (৩০)। ট্রলার মালিক জাহাংগীর হোসেন জানান, তার এফবি হাওলাদার নামের অপেক্ষাকৃত ছোট মাছ ধরার ট্রলারটি তালতলী থেকে গত ৭ডিসেম্বর গভীর বঙ্গোপসাগরে মাছ ধরতে যায়। ৯ডিসেম্বর শনিবার ট্রলারটি ফিরে আসার সময় ঢেউয়ের কবলে পড়লে তখনও মাঝির সাথে মোবাইল ফোনে কথা হয়েছে।

এরপর থেকে তাদের সাথে সকল যোগাযোগ বন্ধ রয়েছে। ধারনা করা হচ্ছে ট্রলারটি ডুবে গেছে। ট্রলারটিসহ ৪জেলেই নিখোঁজ রয়েছে। এ ব্যাপারে ১০ ডিসেম্বর রবিবার তালতলী থানায় সাধারণ ডায়েরী করা হয়। গতকাল মঙ্গল বার জেলেরা মাচ ধরার সময় তিনটি মৃত দেহ দেখতে পান।এবং কিনারে ফোন করা হলে উদ্ধার কাজে যোগ দেন আরো কয়েকটি ট্রলার।

ছোট আমখোলা গ্রামের জসিম উদ্দিন, মোঃ আলী হোসেন, শাহিন মিয়া এই তিনজনার লাশ উদ্ধার করা হয়েছে। জানা গেছে আশিকুর রহমান কিরন এর লাশের  এখনো সন্ধান পাওয়া জায়নি।

About Mahmudul Shakury

Check Also

এমন একটা সময় ছিল যখন বাংলাদেশ ছিল পৃথিবীর সবচেয়ে ধনী দেশ।

এমন একটা সময় ছিল যখন বাংলাদেশ ছিল পৃথিবীর সবচেয়ে ধনী দেশ। ১৭৫৭ সালে নবাব সিরাজদ্দৌলার …