Thursday , October 18 2018
Home / ফেসবুক স্ট্যাটাস থেকে / ছাত্রলীগের চরিত্র কেমন তা কি সোফিয়া বলতে পারবে?

ছাত্রলীগের চরিত্র কেমন তা কি সোফিয়া বলতে পারবে?

গুম-খুনের আতঙ্কের এই দেশেও ভিনদেশ থেকে কয়েক কোটি টাকা ব্যয়ে ভাড়ায় আনা এক পুতুল নিয়ে মিডিয়াজুড়ে মাতামাতি এবং মন্ত্রী এমপিদের অতি উল্লাশ দেখে রীতিমত অবাক হতে হয়েছে। যেই দেশ এই রোবট পুতুল সোফিয়াকে আবিস্কার করেছে তারাও এর শতভাগের এক ভাগ উল্লাশ করেছে কিনা সন্দেহ। ভাড়া করে একটি পুতুল এনে আমরা আমাদের ডিজিটালিত্বের মাত্রার উর্ধগমনের জানান দিচ্ছি!! কত হাস্যকর হতে পারে এই প্রচেষ্টা!!

এসএমজি রাসেল নামে একজন মন্তব্য করেছেন, “আমাদের এমপি মিনিস্টাররা যে কতটুকু শিশুমনের অধিকারী তা সোফিয়া পুতুল নিয়ে মাতামাতি দেখেই বুঝা যায়।”জহিরুল ইসলাম নামে আরেকজন লিখেছেন, “এত বড় প্রযু‌ক্তি পন্যর উদ্ভাবক দেশও নি‌জে‌কে ডি‌জিটাল ভাব‌তে কুন্ঠা বোধ ক‌রে , অথচ আমরা ১২ কো‌টি দি‌য়ে ভাড়া ক‌রে আনা রোবট দি‌য়ে ডি‌জিটাল হ‌য়ে গে‌ছি , সবাই পেল সোনার খ‌নি আমি পেলাম চো‌রের ?”

ওবায়েদুর রহমান নামে একজন একটু রসাত্মক ভাষায় লিখেছেন, “সোফিয়া এত কিছু জানে, কে মাদার অফ হিউম্যানিটি তাও জানে বাহ বাহ, ৫ জানুয়ারীর নির্বাচন, ব্যাংক লুট আর শেয়ারবাজার কেলেঙ্কারির ব্যাপারে জিজ্ঞাসা করলেও কি বলে জানার খুব ইচ্ছা। ও হ্যাঁ, ছাত্রলীগ এর চরিত্র কেমন হতে পারে তা সোফিয়া বলতে পারবে? ভাগ্যিস গুম খুনের কথা কিচ্ছু বলে নাই, না হয় সোফিয়াকেও খুঁজে পাওয়া যেতোনা!”

জসিম উদ্দিন নামে একজন বাঙালির হুজুগ নিয়ে মন্তব্য করতে গিয়ে বলেছেন, “৪৭ বৎসর আগে আমাদের পাশের গ্রামের মিথুন আলি তার ছাদরের ভিতর রেডিও বাজিয়ে আমাদের পাড়া দিয়ে হেটে গেল, তখন কয়েক শত মহিলা পুরুষ তার পিছনে পিছনে হাটতে লাগল, সবার একটা প্রশ্ন গান গায় কেডা?”

মোস্তাফিজুর রহমান নামে একজন লিখেছেন, “স‌োফিয়া কার নাতনীর নাম ক‌ি তাও বলত‌ে পার‌ে ! তাহল‌ে গত কয় বছর‌ে যত গুম খুন হয়‌েছে স‌োফিয়াক‌ে জ‌িজ্ঞ‌েস করল‌েই গুমকারীদ‌ের নাম বল‌ে দ‌িতে পারব‌ে। লুটপাট,গুম,খুন,ধর্ষন ও ন‌ির্যাতন থ‌েকে মানুষ‌ের দৃষ্ট‌ি অন্যদ‌িকে সরাত‌ে ড‌িজিটাল প্রতারনা।”

About banglamail

Check Also

জামায়াতে ইসলামী ক্ষমতায় গেলে জাতির কি উপকার হবে ? – নুরুল ইসলাম বুলবুল

জামায়াতে ইসলামী ক্ষমতায় গেলে জাতির জন্য নিম্নোক্ত কাজ গুলো সুচারুভাবে আঞ্জাম দেয়ার জন্য প্রতিজ্ঞাবদ্ধ থাকবে। …