মুসলিম বিশ্বে একঘরে হয়ে পড়বে সৌদি আরব !

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতার পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. আলী আকবর বেলায়েতি বলেছেন, সৌদি আরব নিজের চক্রান্ত ও ষড়যন্ত্রমূলক কর্মকাণ্ডের জন্য মুসলিম বিশ্বে একঘরে হয়ে পড়বে।

গতকাল সিরিয়ার রাজধানী দামেস্কে দেশটির প্রধানমন্ত্রী ইমাদ আল-খামিসের সঙ্গে বৈঠকের পর তিনি সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন।ড. বেলায়েতি বলেন, “প্রতিদিন সৌদি আরব মধ্যপ্রাচ্য অথবা মুসলিম বিশ্বের  কোথাও না কোথাও ষড়যন্ত্র করছে। এ তৎপরতার কারণে দেশটি একসময় নিজেই একঘরে হয়ে পড়বে।”

ইয়েমেন থেকে সৌদি আরবের কিং খালেদ আন্তর্জাতিক বিমানবন্দর লক্ষ্য করে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছোঁড়ার পর সৌদি আরব ইরানকে দায়ী করে বক্তব্য দিয়েছে। ওই ক্ষেপণাস্ত্র হামলার জন্য ইরানের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার হুমকি দিয়েছে সৌদি আরব। এরপর আলী আকবর বেলায়েতি সৌদি আরব সম্পর্কে এসব কথা বললেন।

বেলায়েতি আরো বলেছেন, অন্য দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করে নিজেকে নিয়ে ভাবলে বরং সৌদি আরবের জন্য কল্যাণ হতে পারে।এ সময় তিনি সিরিয়ার সঙ্গে ইরানের ঐতিহাসিক ও গভীর সম্পর্কের কথা উল্লেখ করেন এবং ভবিষ্যতে এ সম্পর্ক আরো বাড়বে বলে আশা করেন।

Comments Us On Facebook: