পঞ্চগড় মকবুলার রহমান সরকারি কলেজ এ “বাঁধন” এর দুই দশক পূর্তি উৎযাপন

মো : দবিরুল ইসলাম, পঞ্চগড় প্রতিনিধি : “নিয়মিত স্বেচ্ছায় রক্তদান , দ্বি’দশক পূর্তির আহ্বান ” এই স্লোগান নিয়ে বাঁধন (স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন) এর দুই দশক পূর্তি উপলক্ষে ২৪-১০-২০১৭ রোজ মঙ্গলবার , বাঁধন মকবুলার রহমান সরকারি কলেজ ইউনিট, রংপুর জোন,পঞ্চগড় কর্তৃক আনন্দ র‍্যালী, কেক কাটা ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মকবুলার রহমান সরকারী কলেজের মাননীয় অধ্যক্ষ প্রফেসার মোঃদেলোওয়ার হোসেন প্রধান, উপদেষ্টা শিক্ষক ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃএহতেশামুল হক, রওশন আরা আহমেদ (সহকারী অধ্যাপক দর্শন বিভাগ),মোঃদেলোয়ার হোসেন(প্রভাষক গনিত বিভাগ), মোঃপশিবুল হক (প্রভাষক রসায়ন বিভাগ) । আরো উপস্তিত ছিলেন বাঁধন মকবুলার রহমান সরকারি কলেজ ইউনিট এর সন্মানিত সকল সদস্যবৃন্দ সহ কলেজের ছাত্রছাত্রীবৃন্দ ।

১৯৯৭ সালের ২৪ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রথম বাঁধন এর কার্যক্রম শুরু হয়। বর্তমানে দেশের ৩৭টি জেলার ৫৪টি শিক্ষাপ্রতিষ্ঠানে বাঁধন বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ ও স্বেচ্ছায় রক্তদান সহ বিভিন্ন সামাজিক ও সেবামুলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

বাঁধন মকবুলার রহমান সরকারি কলেজ ইউনিটের সভাপতি মোঃ মোবাশ্বের হাসান বলেন , যারা আজকের অনুষ্ঠানে এবং বিভন্ন সময় রক্ত দান সহ অন্যান সামাজিক কর্মকান্ডে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে সকলকে আন্তরিক ধন্যবাদ ।তিনি আরো বলেন,সমাজের যে কারো প্রয়োজনে সকলকে রক্তদানে এগিয়ে আসার আহ্বান জানান ।

Comments Us On Facebook: