Wednesday , September 19 2018
Home / পাঠক কলাম / বি চৌধুরীর কী এমন গোপনীয় বিষয় খালেদা জেনে গিয়েছিলেন?

বি চৌধুরীর কী এমন গোপনীয় বিষয় খালেদা জেনে গিয়েছিলেন?

গত টার্মে বি চৌধুরীকে পররাষ্ট্রমন্ত্রী থেকে রাষ্ট্রপতি করা হয়। এটা কি শুধুই দলের বিশ্বস্ত এবং আস্থাভাজন বলেই খালেদা রাষ্ট্রপতি বানিয়ে চৌধুরীকে সম্মানিত করেছেন? নাকি এর নেপথ্যে অন্য কোনো ব্যাপার কাজ করেছে? রাষ্ট্রপতি থেকে এক ঝটকায় চৌধুরীকে তুমুল অপমান করে সরিয়ে দেয়া হয়, সাথে দলের পদপদবী সবকিছু কেড়ে নেয়া হয়? এটা কি শুধুই জিয়ার মাজার জিয়ারত না করার কারণে? নাকি নেপথ্যে অন্য কোনো ব্যাপার কাজ করেছে?

শুধু তাই নয় অনেক দিন পর সরকারের মেয়াদের শেষ দিন বি চৌধুরী, তার ছেলে মাহি, মান্নান সাহেবকে পেটানো হয়, তাদের বাড়িতে হামলা তো হয়েছেই, বাড়ির সামনে গাড়ি যা ছিল সব খেলনার মতো ভেঙ্গেছে। কেন এতো ক্ষোভ? খালেদা কেন এতো ক্ষেপে গিয়েছিলেন?

প্রেসিডেন্ট জিয়ার এতো আস্থাভাজন, বিএনপিকে ২০০১ এ আবার ক্ষমতায় আসতে সবচেয়ে বেশী যিনি সাহায্য করেছিলেন, রাতদিন পরিশ্রম করেছেন তাকে কী অপরাধের কারণে এভাবে অপমান করা হয়েছিল? আমার মনে আছে এটিএন বাংলার একটা অনুষ্ঠান নিজে উপস্থাপনা করতে দাঁড়িয়ে গিয়েছিলেন, আমি প্রায় সবগুলো পর্বই দেখেছিলাম, সময়টা ২০০০ বা ২০০১। আওয়ামী লীগের নৃশংসতা সম্বন্ধে জাতিকে সচেতন করার লক্ষ্যে ঝুঁকি থাকা স্বত্ত্বেও কয়েক পর্বের সিরিজ চৌধুরী নিজে পরিচালনা করেছিলেন।

সেই ব্যক্তির কী এমন গোপনীয় বিষয় খালেদা জেনে গিয়েছিলেন? প্রথমে কমিটমেন্ট রাখার জন্য রাষ্ট্রপতি বানিয়ে পরে কেন খালেদা আর রাগ দমিয়ে রাখতে পারেননি? আবার এই এতো বছর পর কেন খালেদা আবার তাকে ডেকে নিলেন? তার সাহায্য চাইছেন? কেনই বা চৌধুরী খালেদার প্রতি পাল্টা কোনো ক্ষোভ দেখাননি? চৌধুরীর কাছে কী এমন আছে যার কারণে সারা দেশে কোনো সমর্থন না থাকা স্বত্ত্বেও বিএনপিকে আবার ক্ষমতার মুখ দেখাবেন বলছেন? আবার আগেভাগেই কেন বলে দিচ্ছেন ক্ষমতায় গেলে তার পদপদবী লাগবে না?

Abdullah Russel

About banglamail

Check Also

জিয়া ট্রি বা জিয়া গাছের ইতিহাস

১৯৭৭ সালে বাদশাহ ফাহদের আমন্ত্রণে সৌদি আরব যান বাংলাদেশের তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং উপহার …