অবৈধ ইট ভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযান

আসিফ হাসান কাজল- মাগুরা সদর উপজেলায় অবৈধ ইট ভাটায় বিশেষ অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। আজ দুপুর ১২ টায় খোর্দ কুচুন্দী এলাকার  ৩ টি অবৈধ চিমিনীর ভাটাকে কোন রকম নিয়ম না মেনে গুড়িয়ে দেওয়া হয়েছে। মাগুরা সদর উপজেলা নির্বাহী অফিসার ছাড়াও এই অভিযানে আর ডিসি তারিফ উল হাসান, এডিসি রেভিনিউ আজাদ জাহান ও ম্যাজিস্ট্রেট ফারুক আহমেদ এর উপস্থিতিতে এই অভিযান চালানো হয়।
এ সময় মাগুরা ফায়ার সার্ভিসের সহযোগীতায় ভাটার চিমনী ভেঙে পরে আগুন দিয়ে নিভিয়ে দেওয়া হয়।
আজকের অভিযানে এস,এম,বি ব্রিক্স এর  মালিক সোহেল বিশ্বাস কে খুজে পাওয়া যায়নি। পরে অপর ইট ভাটা (কেএন্ডবি) এর মালিক মনিরুল ইসলাম এর ভাটা গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালত।
এ সময় নির্বাহী কর্মকর্তাদের সাথে মিথ্যাচার এর কারনে তাকে ২০ হাজার টাকা নতুবা ২০ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এ সময় তিনি নগদ অর্থ দিয়ে কারাদন্ড থেকে মুক্তি পান। মনিরুল ইসলাম বাগবাড়িয়ার ওসিরুল ইসলামের ছেলে।
এই ঘটনায় মাগুরা সদর উপজেলা নির্বাহী অফিসার বলেন, এই সব ইট ভাটা মালিক নদীর জমি অবৈধ ভাবে দখল করে এই সব ইট ভাটা পরিচালনা করছেন। এই ধরনের সকল ভাটা মালিকদেরকে জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের ভাটা বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন মাগুরা জেলা প্রশাসক আতিকুর রহমান। ভবিষ্যতে এই অবৈধ ভাটা বন্ধ না করা হলে নিয়মিত ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হবে বলে জানান, সদর উপজেলা ইউএনও আবু সুফিয়ান।
Comments Us On Facebook: