জেরুজালেম ইস্যুতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য ওআইসিসহ সকল শান্তিকামী রাষ্ট্রের প্রতি আহ্বান

জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণা করা থেকে ইসরাইলকে বিরত রাখার লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য আমি জাতিসংঘ এবং ওআইসিসহ সকল শান্তিকামী রাষ্ট্রের প্রতি আহ্বান জানাচ্ছি।-অধ্যাপক মুজিবুর রহামান/ মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মুসলমানদের অতি পবিত্র স্থান জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান আজ ৭ ডিসেম্বর প্রদত্ত এক বিবৃতিতে বলেন, “মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মুসলমানদের অতি পবিত্র স্থান জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি প্রদানের ঘটনায় গোটা মুসলিম উম্মাহ বিক্ষুব্ধ, মর্মাহত ও বিস্মিত। তার এ স্বীকৃতি মধ্যপ্রাচ্যের শান্তি পরিকল্পনাকে ভেংগে চুরমার করে দিয়েছে।

সারা বিশ্বের মুসলমানদের প্রথম কেবলা ও প্রাণের স্পন্দন পবিত্র মাসজিদুল আকসা জেরুজালেম শহরেই অবস্থিত। কাজেই জেরুজালেম শহরটি কখনো ইসরাইলের রাজধানী হতে পারে না। জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি প্রদান করে সারা বিশ্বের প্রায় পৌণে দুইশত কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করা হয়েছে। বিশ্ব মুসলিম মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের এ ঘোষণার বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হয়েছে। ইতোমধ্যেই গোটা আরব বিশ্বে তীব্র উত্তেজনা সৃষ্টি হয়েছে ও লাখ লাখ মুসলমান বিক্ষোভে ফেটে পড়েছে।

মার্কিন প্রেসিডেন্টের জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার এ ঘটনায় আবারো প্রমাণিত হলো যে, বর্তমানে আরব বিশ্বে যে অশান্তি বিরাজ করছে তা মার্কিন সরকার ও ইসরাইল পরিকল্পিতভাবে সৃষ্টি করেছে। তারা ইসলাম ও মুসলমানদের ধ্বংস করার গভীর ষড়যন্ত্রে লিপ্ত। তাদের এ ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়ানো মুসলিম উম্মাহর পবিত্র দায়িত্ব।

জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণা করা থেকে ইসরাইলকে বিরত রাখার লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য আমি জাতিসংঘ এবং ওআইসিসহ সকল শান্তিকামী রাষ্ট্রের প্রতি আহ্বান জানাচ্ছি। সেই সাথে জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি প্রদানের জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘোষণা অবিলম্বে প্রত্যাহার করার জন্য আহ্বান জানাচ্ছি।

কর্মসূচিঃ জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে মার্কিন প্রেসিডেণ্টের স্বীকৃতি প্রদানের প্রতিবাদে আগামীকাল ৮ ডিসেম্বর শুক্রবার বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে আমি দেশব্যাপী শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করছি। ঘোষিত এ বিক্ষোভ কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালনের জন্য আমি বাংলাদেশ জামায়াতে ইসলামীর সকল শাখা ও দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।”

Comments Us On Facebook: