অর্থ পিপাসু ও কর্মকর্তা প্রিয় উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার  জাকির !

কে.এম.রিয়াজুল ইসলাম,বরগুনা:উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মো: জাকির হোসেনের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম, ঘুষ বানিজ্য, জালিয়াতি ও দুর্নীতির অভিযোগ  এনেছেন বেতাগী পৌরসভার ৩ নং ওয়ার্ডের বাসিন্দা মৃত আব্দুর রসিদ খানের পুত্র মো: আব্দুল্লাহ আল (মামুন)।

এবিষয় গত ১৭ নভেম্বর বরগুনা জেলা প্রশাসকের নিকট লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।ওই অভিযাগ পত্রে উল্লেখ করা হয়, ভূমি অফিসে কর্মরত সার্ভেয়ার জাকির হোসেন অফিসের মূল নথি গোপন করে অর্থের বিনিময় জালিয়াতি করে নকল নথি তৈরির মাধ্যমে হাতিয়ে নিচ্ছেন লক্ষ লক্ষ টাকা। এমনকি তিনি সহকারি কমিশনার (ভূমি)‘ কর্মকর্তার স্বাক্ষর জাল করে মিথ্যা নামজারি (মিউটেশনের) মাধ্যমে রেকর্ডিয় মুল মালিকের সম্পত্তি অন্য ব্যক্তির নামে রের্কড করে দেন।

এর আগে ২৩ অক্টোবর উপজেলা নির্বাহী অফিসারের নিকটও একটি অভিযোগ পত্র দাখিল করেন। আব্দুল্লাহ আল (মামুন) আরও অভিযোগ করেন, তার এহেনো কর্মকান্ডে শত শত মানুষ প্রতারনার শিকার হচ্ছে। তিনি অর্থ ও কর্মকর্তা প্রিয় এক কর্মচারি। উর্ধ্বতন কর্মকর্তার স্বাক্ষর করতে সময় যাতে অপচয় না হয় তাই তিনি তার কাজ সম্পন্ন করে দেন। ফলে স্থানীয় ওইসব ভ’ক্তভোগিদের মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

সার্ভেয়ার জাকির এখানে যোগদানের পর থেকেই উৎকোচ গ্রহন, জাল নথি তৈরি করে একের পর এক ভূমি জালিয়াতি চালিয়ে যাচ্ছে।
ক্ষতিগ্রস্থ ব্যক্তিরা এসব অভিযোগ এনে  বরিশাল বিভাগীয় কমিশনারের বরাবররেও সার্ভেয়ার জাকিরের বিচারের দাবি করে ইতোমধ্যে একাধিক লিখিত আবেদন  করেছেন বলে জানিয়েছেন।

উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মো: জাকির হোসেনের  মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেস্টা করেও বক্তব্য নেওয়া সম্ভব হয়নি

Comments Us On Facebook: