সিলেট আত্মপ্রকাশ করলো বিভাগ  দৈনিক সংবাদপত্র পরিষদ

সিলেট থেকে জাহেদুল ইসলাম::: সিলেট বিভাগের ৪টি জেলা থেকে প্রকাশিত দৈনিক সংবাদপত্র সমূহের মানোন্নয়ন অভিন্ন স্বার্থে একযোগে কাজ করা,সংবাদপত্র প্রকাশ ও পরিচালনায় নানামূখী প্রতিবন্ধকতায় ঐক্যবদ্ধভাবে মোকাবেলা, সিলেট অঞ্চলের দৈনিক  কর্মরত সাংবাদিকদের দক্ষতা উন্নয়ন, বৃহত্তর সিলেটের উন্নয়ন ও অগ্রযাত্রাকে গতিশীল করার লক্ষ্যে এ অঞ্চলে বিদ্যমান সম্পদ, সম্ভাবনা ও সমস্যা সমূহের আলোকে কার্যকর পদক্ষেপ গ্রহণে সহায়ক ভূমিকা পালন এবং সর্বোপরি বৃহত্তর সিলেট অঞ্চল থেকে প্রকাশিত দৈনিক সমূহের সম্পাদকদের সমন্বয়ে একটি ঐক্যবদ্ধ ও শক্তিশালী প্লাটফরম গড়ে তোলার দৃঢ় প্রত্যয় নিয়ে আত্মপ্রকাশ করেছে ‘সিলেট বিভাগ দৈনিক সংবাদপত্র পরিষদ’।
গত ২৯ নভেস্বর সিলেট নগরীর জেল রোডস্থ একটি অভিজাত হোটেলের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সিলেট বিভাগের ৪ জেলা থেকে প্রকাশিত দৈনিক পত্রিকা সমূহের সম্পাদকদের এক মতবিনিময় সভায় এ পরিষদ গঠন করা হয়।
দৈনিক সিলেট সংলাপ সম্পাদক মুহাম্মদ ফয়জুর রহমানের সভাপতিত্বে এবং মৌলভীবাজার থেকে প্রকাশিত দৈনিক বাংলার দিন’র সম্পাদক বকশি ইকবাল আহমদের সঞ্চালনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ও আলোচনায় অংশ নেন দৈনিক যুগভেরী সম্পাদক বেগম ফাহমিদা রশীদ চৌধুরী, দৈনিক উত্তরপূর্ব সম্পাদক শফিউল আলম নাদেল, দৈনিক সবুজ সিলেট সম্পাদক মুজিবুর রহমান, দৈনিক সিলেট বাণী সম্পাদক ওবায়দুল হক চৌধুরী, দৈনিক জালালাবাদ’র ভারপ্রাপ্ত সম্পাদক আজিজুল হক মানিক।
দৈনিক সিলেটের দিনরাত সম্পাদক মুজিবুর রহমান ডালিম, দৈনিক বিজয়ের কন্ঠ সম্পাদক জে.এ. কাজল খান, দৈনিক কাজির বাজার’র নির্বাহী সম্পাদক সৈয়দ সুজাত আলী, দৈনিক শ্যামল সিলেট’র নির্বাহী সম্পাদক আবদুল মুকিত, দৈনিক শুভ প্রতিদিন’র সম্পাদকের পক্ষে ব্যবস্থাপনা সম্পাদক ফয়সল আহমদ মুন্না, শ্রীমঙ্গল থেকে প্রকাশিত দৈনিক খোলা চিঠি’র নির্বাহী সম্পাদক প্রণয় দেব ও সুনামগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক সুনামগঞ্জ’র খবর সম্পাদকের পক্ষে শুভ্র দাস রাজন।
এ ছাড়াও হবিগঞ্জ ও সুনামগঞ্জ জেলা সদর এবং নবীগঞ্জ উপজেলা সদর থেকে প্রকাশিত দৈনিক সমূহের সম্পাদক যারা অনিবার্য কারণে মতবিনিময় সভায় উপস্থিত হতে পারেননি তারা সেল ফোন ও ভিডিও কলের মাধ্যমে সভায় গৃহীত সিদ্ধান্ত ও সকল উদ্যোগের সাথে ঐকমত্য পোষণ করে সার্বিক সমর্থন ব্যক্ত করেন। সভায় গৃহীত সিদ্ধান্ত মোতাবেক নবগঠিত ‘সিলেট বিভাগ দৈনিক সংবাদপত্র পরিষদ’র প্রাথমিক কার্যাদি পরিচালনার জন্য একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।
আহবায়ক কমিটিতে রয়েছেন, আহবায়ক: মুহাম্মদ ফয়জুর রহমান- সম্পাদক, দৈনিক সিলেট সংলাপ, যগ্ম-আহবায়ক: শফিউল আলম নাদেল- সম্পাদক, দৈনিক উত্তরপূর্ব ও সৈয়দ সুজাত আলী- নির্বাহী সম্পাদক, দৈনিক কাজির বাজার এবং সদস্য-সচিব: বকশি ইকবাল আহমদ- সম্পাদক, দৈনিক বাংলার দিন, মৌলভীবাজার।
উল্লেখিত ৪ জন ছাড়াও মতবিনিময় সভায় উপস্থিত সকলসহ সিলেট বিভাগের ৪ জেলা থেকে নিয়মিতভাবে প্রকাশিত সকল দৈনিকের সম্পাদককে ‘সিলেট বিভাগ দৈনিক সংবাদপত্র পরিষদ’র আহবায়ক কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে।
সভায় গৃহীত সিদ্ধান্ত মোতাবেক আহবায়ক কমিটি ‘সিলেট বিভাগ দৈনিক সংবাদপত্র পরিষদ’-এর একটি গঠনতন্ত্র প্রণয়নসহ আনুষঙ্গিক কার্যাদি সম্পন্ন করে সাধারণ সভা আহবান করতঃ পরিষদের পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি গঠনের উদ্যোগ গ্রহণ করবেন।
সভার সিদ্ধান্ত মোতাবেক দৈনিক যুগভেরী সম্পাদক ফাহমিদা রশীদ চৌধুরীকে পরিষদের উপদেষ্টা এবং দৈনিক সিলেটের ডাক –এর সম্পাদক মন্ডলীর সভাপতি রাগীব আলীকে পরিষদের পেট্রন করা হয়েছে।
সিলেট বিভাগ দৈনিক সংবাদপত্র পরিষদ’র পরবর্তী সভার তারিখ, সময় ও স্থান যথাসময়ে জানানো হবে।
Comments Us On Facebook: