ছাগল চুরি করে ধরা খেলেন আ.লীগ নেতা !

নাজিরপুরে ছাগল চুরির অভিযোগে এক আ.লীগ নেতাকে ১০ হাজার টাকা জরিমানা ও শারীরিক শাস্তি দিয়েছেন গ্রামের মাতব্বররা। শ্রীরামকাঠী ইউপির আ.লীগ সমর্থিত চেয়ারম্যান উত্তম কুমার মৈত্রের সভাপতিত্বে গত সোমবার রাতে ওই ইউনিয়নের বন্দরস্থ দলীয় কার্যালয়ে এ শালিস বৈঠকে এ বিচার করা হয়।

শালিস বৈঠক ও ইউপি চেয়ারম্যানের দেয়া তথ্য সূত্রে জানা গেছে, ওই ইউনিয়নের উদয়তারা গ্রামের বিধবা ফিরোজা বেগমের (৬০ একটি ছাগল গত ১ নভেম্বর চুরি করেন একই গ্রামের মৃত মন্নান বেপারীর ছেলে লোকমান বেপারী। এ ঘটনায় ওই চুরি হওয়া ছাগলের মালিক গত ২৫ নভেম্বর স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে একটি লিখিত অভিযোগ করেন।

অভিযুক্ত আ.লীগ নেতা লোকমান বেপারী ওই ইউনিয়নের ৭নং ওয়ার্ড আ.লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক বলে ওই ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক সুনিল হালদার নিশ্চিত করেছেন।

অভিযোগের ভিত্তিতে চেয়ারম্যান লোকমানকে গত ১৬ ও ২৬ নভেম্বর ২ বার নোটিশ করেন। ওই নোটিশের প্রেক্ষিতে গত সোমবার সন্ধ্যা ৬টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত উপজেলা যুবলীগের সভাপতি মো. খোকন কাজী, স্থানীয় বন্দর ব্যবসায়ী সমিতি ও যুবলীগ সহ-সভাপতি ফারুক হোসেন হাওলাদার, আ.লীগ নেতা ও সাবেক শিক্ষক মুক্তিযোদ্ধ নিত্যানন্দ হালদার, ওই ইউপির ৯নং ওয়ার্ডের সদস্য মনোজ কান্তি মন্ডল, ৮নং ওয়ার্ড সদস্য লিটন হালদারসহ আ.লীগ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তির উপস্থিতিতে এ বিচার কার্য অনুষ্ঠিত হয়।

এ সময় ছাগল মালিক ফিরোজা বেগম জানান, তিনি অসহায় হওয়ায় গত ২ বছর আগে ছাগলটি স্থানীয় একটি এনজিও তাকে সাহায্য হিসেবে প্রদান করে। বিচার কার্য অনুষ্ঠানে আ.লীগ নেতা লোকমান বেপারী ছাগলটি গত ১৫ দিন আগে ২৫শ টাকায় স্থানীয় শ্রীরামকাঠী বাজারে বিক্রি করেছেন বলে নিজে দোষ স্বীকার করেন। শালিস বৈঠকের রায় অনুযায়ী ইউপি চেয়ারম্যান ১০ হাজার টাকা জরিমানাসহ ২০ দোররা মারার আদেশ দেন।

Comments Us On Facebook: